সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

অনুমতি ছাড়াই পূর্বঘোষিত অবস্থান কর্মসূচিতে বিএনপি

শনিবার, জুলাই ২৯, ২০২৩

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: সরকারের পদত্যাগের একদফা দাবিতে ঢাকার বিভিন্ন প্রবেশমুখে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি শুরু করেছে বিএনপিসহ দলটির যুগপৎ আন্দোলনের সঙ্গীরা।

শনিবার (২৯ জুলাই) পূর্ব ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময় বেলা ১১টায় রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপির জমায়েত শুরু হয়। এ সময় সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় নেতা-কর্মীদের।

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অডিও বক্তব্যে সরকারের পতন পর্যন্ত রাজপথ দখলে রাখার আহ্বানের পর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকালের মহাসমাবেশ থেকে এই অবস্থানের কর্মসূচি ঘোষণা করেন।

সূত্র জানিয়েছে, বিকাল ৪টা পর্যন্ত রাজধানীর প্রবেশমুখ গাবতলী, উত্তরা, নয়াবাজার ইউসুফ মার্কেট, শনির আখড়া ও মুক্তি স্মরণীতে বিএনপির এই অবস্থান কর্মসূচি চলবে।

যুগপৎ ধারায় মাজার রোড, মিরপুর ও দনিয়া কলেজ, যাত্রাবাড়িতে একই কর্মসূচিতে থাকছে গণঅধিকার পরিষদ (রেজা-ফারুক)। সাইনবোর্ড সংলগ্ন ও চিটাগং রোডে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম; উত্তর আজমপুর ওভারব্রিজ সংলগ্ন, শনির আখড়া ওভারব্রিজ সংলগ্ন ও চিটাগং রোডে থাকবে গণঅধিকার পরিষদ।

এদিকে ঢাকার প্রবেশপথগুলোতে কর্মসূচি পালনের জন্য কোনো রাজনৈতিক দলকে অনুমতি দেওয়া হয়নি বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। শুক্রবার (২৮ জুলাই) রাতে ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়।

অপরদিকে ঢাকার প্রবেশমুখে শান্তি সমাবেশ ও অবস্থান কর্মসূচি ঘোষণা দিলেও তা স্থগিত করেছে আওয়ামী লীগ। শুক্রবার (২৮ জুলাই) রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন