রবিবার, ২৩ জুন ২০২৪

শিরোনাম

অবৈধ সম্পদ অর্জনের মামলায় টেকনাফের বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর

শুক্রবার, অক্টোবর ৮, ২০২১

প্রিন্ট করুন
oc pradip 1
oc pradip 1

চট্টগ্রাম: কক্সবাজারের টেকনাফ মডেল থানার বরখাস্ত হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশের অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিন নামঞ্জুর করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন আদালত। প্রদীপ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার আসামি।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ শেখ আশফাকুর রহমানের আদালত প্রদীপ কুমার দাশের জামিন নামঞ্জুর করেন।

চট্টগ্রাম মহানগর আদালতের পিপি অ্যাডভোকেট ফখরুদ্দীন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘অবৈধ সম্পদ অর্জনে অভিযোগে দুদকের মামলায় প্রদীপের জামিনের জন্য আবেদন করেছিলেন। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেছেন।’

দুদকের আইনজীবী অ্যাডভোকেট মাহামুদুল হক জানান, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, মানি লন্ডারিং ও ক্ষমতার অপব্যবহারের মামলার আসামি প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকি দীর্ঘ দিন ধরে পলাতক রয়েছেন। আদালতে তার বিরুদ্ধে গেজেট নোটিফিকেশনের আবেদন করা হয়েছে। আবেদনটি গৃহীত হলে এসব মামলার বিচারকাজ শুরু হবে।

এর আগে গত ২৮ জুলাই আদালতে জমা দেওয়া দুদকের অভিযোগপত্রে প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকির নামে চট্টগ্রাম শহরের পাথরঘাটা ও ষোলশহরে দুটি বাড়ি, কক্সবাজারে ফ্ল্যাট, চট্টগ্রাম শহরের মুরাদপুরে প্রদীপ কুমার দাশের নামে জায়গা ও একাধিক বাড়িসহ নানা স্থাপনা, দুইটি প্রাইভেটকার, ৪৫ ভরি স্বর্ণ, একাধিক ব্যাংক হিসাবসহ নানা স্থাবর-অস্থাবর সম্পত্তির বিবরণ তুলে ধরা হয়। গত বছরের ৬ আগস্ট থেকে প্রদীপ কুমার দাশ কারাগারে আছেন। তবে তার স্ত্রী চুমকি পলাতক রয়েছেন।

গত ২৩ আগস্ট দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দীন বাদী হয়ে সাবেক প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকীর বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। ২৬ জুলাই ওই মামলায় অভিযোগপত্র দাখিল করেন তিনি। ২৯ জুন চট্টগ্রাম ও কক্সবাজার জেলা প্রশাসককে প্রদীপ ও তার স্ত্রীর অবৈধ সম্পদ দেখভালের নির্দেশ দেন আদালত।Attachments area

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন