সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শিরোনাম

আইকনিক ও দুর্দান্ত ফিচার সমৃদ্ধ গ্যালাক্সি এস২৩ এফই আনল স্যামসাং

শুক্রবার, ফেব্রুয়ারী ২, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: স্মার্টফোন ও প্রযুক্তিপ্রেমী মানুষের দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে দেশের বাজারে গ্যালাক্সি এস২৩ এর সর্বশেষ ফ্যান এডিশন (এফই) এনেছে স্যামসাং। সবচেয়ে ‘এপিক’ এ ফ্যান এডিশন ডিভাইস গ্যালাক্সি এস২৩ এফইতে সর্বাধুনিক পারফরমেন্স সমৃদ্ধ ও ডিভাইসটিতে রয়েছে নজরকাড়া ডিজাইন, দুর্দান্ত ক্যামেরা আর অডিও। ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে ‘এপিক’ করতেই এসব ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে ডিভাইসটিতে।  

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফইর নয়া ফ্লোটিং ক্যামেরা আর প্রিমিয়াম ফিনিশে ব্যবহার করা হয়েছে আইকনিক ‘এস’ ডিজাইন, যা আইপি৬৮ ওয়াটার অ্যান্ড ডাস্ট রেজিসটেন্সের মাধ্যমে সুরক্ষিত। ডিভাইসটিতে অত্যন্ত কার্যকর, শক্তিশালী ও টেকসইভাবে পুনর্ব্যবহারযোগ্য উপকরণ ও প্যাকেজিং ব্যবহার করা হয়েছে। এছাড়াও, মনোমুগ্ধকর রঙে নিয়ে আসা হয়েছে গ্যালাক্সি এস২৩ এফই, যেন ব্যবহারকারী মিন্ট বা গ্রাফাইট থেকে নিজেদের স্টাইল অনুযায়ী ডিভাইস বেছে নেয়ার সুযোগ পান।

গ্যালাক্সি এস২৩ এফই ডিভাইসের প্রো-গ্রেড ক্যামেরার মাধ্যমে জীবনের প্রতিটি মুহূর্তই প্রাণবন্ত হয়ে ধরা দিবে। এর ৫০ মেগাপিক্সেল হাই-রেজ্যুলুশন লেন্স ও ৩X অপটিক্যাল জুম ব্যবহারকারীদের প্রতিটি ছবিই নিখুঁত ও ঝকঝকে করে তুলবে। ডিভাইসটিতে আরও রয়েছে ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড, আট মেগাপিক্সেল টেলি ও দশ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এমনকি সূর্যাস্তের পরও নাইটোগ্রাফির মাধ্যমে নিখুঁত ও প্রাণবন্ত সেলফি ও পোর্ট্রেইট তোলার সুযোগ পাবেন ব্যবহারকারী। অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজারসহ (ওআইএস) রেয়ার ক্যামেরায় সর্বাধুনিক ডিজিটাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ভিডিআইএস) থাকার কারণে এখন চলাচলের সময় নেয়া ছবিও হবে ঝকঝকে।

একইসাথে, গ্যালাক্সি এস২৩ এফইতে রয়েছে একটি এডিটিং স্টুডিও। এর মাধ্যমে এখন ব্যবহারকারীরা শাটার স্পিড, আইএসও ও অ্যাপারচারসহ আরও বহু কিছু নিজেদের পছন্দমত ঠিক করে নেয়ার সুযোগ পাবেন। ব্যবহারকারীদের সৃজনশীলতাকে আরও সমৃদ্ধ করতে ডিভাইসটিতে এআই-নির্ভর এডিটিং টুল ব্যবহার করা হয়েছে।

স্ট্রিমিং ও গেমিংয়ের ক্ষেত্রে বলা যায়, গ্যালাক্সি এস২৩ এফইর শক্তিশালী প্রসেসর প্রতিটি কাজকে নিখুঁতভাবে কার্যকর রাখতে একটি ভেপার চেম্বারের সাহায্যে তাপমাত্রা নিয়ন্ত্রণ করে ও পারফরমেন্সে ভারসাম্য বজায় রাখে। এর সাড়ে চার হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি সচেতনভাবে বিদ্যুৎ সঞ্চয় করে রাখতে সক্ষম। ডিভাইসটির ১২০ হার্জ রিফ্রেশ রেটসহ ছয় দশমিক চার ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২X ডিসপ্লে ব্যবহারকারীর কনটেন্ট দেখার অভিজ্ঞতাকে করবে আরও সমৃদ্ধ। এর ভিশন বুস্টার ফিচার উজ্জ্বল আলোর অবস্থাগুলোকে স্বয়ংক্রিয়ভাবে চিহ্নিত করে সেই অনুযায়ী স্ক্রিনে পরিবর্তন আনতে পারে, যা দেখার অভিজ্ঞতাকে আরও প্রাণবন্ত করে তোলে। ফাইভজি উপযোগী এ ডিভাইসটিতে আরও রয়েছে এক্সিনোজ ২২০০, আট জিবি র‍্যাম, ১২৮ জিবি রম ও গরিলা গ্লাস ৫-এর সুরক্ষা।

এ ব্যাপারে স্যামসাং বাংলাদেশের হেড অব এমএক্স বিজনেস মো. মূয়ীদুর রহমান বলেন, ‘মানুষের লাইফস্টাইলের সঙ্গে মানিয়ে যায়- এমন সর্বাধুনিক ও ‘এপিক’ ফিচার ও অভিজ্ঞতাসমৃদ্ধ ডিভাইস আনার ক্ষেত্রে আমরা সব সময়ই প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের গ্যালাক্সি এস২৩ এফই-তে এমন সব দুর্দান্ত ফিচার আনা হয়েছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা আরও স্বাচ্ছন্দ্যে বিভিন্ন কাজ করতে পারবেন এবং ডিভাইসটি তাদের সৃজনশীলতাও বহুগুণে বৃদ্ধি করবে। আমাদের আনা নয়া ডিভাইস গ্যালাক্সি এস২৩ এফই এবং এর আইকনিক ফিচারগুলো দেশের ক্রেতারা পছন্দ করবেন বলে আশাবাদী আমরা।’

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফইর বাজারদাম নির্ধারণ করা হয়েছে এক লাখ নয় হাজার ৯৯৯ টাকা। যারা প্রথম বারের মত গ্যালাক্সির ফ্ল্যাগশিপ ফোনের অভিজ্ঞতা নিতে চান, তাদের জন্য গ্যালাক্সি এস২৩ এফই ডিভাইসটি একদম যথার্থ হবে।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন