শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

আইন-ট্যাক্স-ফিনান্সের ওপর আলবেনিতে সেমিনার

মঙ্গলবার, মে ২১, ২০২৪

প্রিন্ট করুন

যুক্তরাষ্ট্রে এসে সম্পূর্ণ অপরিচিত পরিবেশে বেশ জামেলায় পড়তে হয় অধিকাংশ বাংলাদেশিকে। বিশেষ করে আইনি সমস্যা, ট্যাক্স কিংবা আর্থিক বিষয়গুলো বেশি ভোগান্তিতে ফেলে মানুষদের। এসব বিষয়ে পর্যাপ্ত ধারণা থাকলে ব্যবসা বাণিজ্য কিংবা কেনাবেচা করতে সহজ হয়। আর বাংলাদেশিসহ সকলের কথা মাথায় রেখে আইন, ট্যাক্স, ফিনান্সের ওপর আলবেনিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে সেমিনার। যেখানে অংশগ্রহণকারীরা বিশেষজ্ঞ এবং প্রফেশনালদের কাছ থেকে নিজের প্রয়োজনীয় বিষয়ে জেনে নিতে পারবেন।

আগামী ১ জুন ২৯৫ সেন্ট্রাল এভিনিউর তাজমহল রেস্টুরেন্টে এই সেমিনার অনুষ্ঠিত হবে। সম্পূর্ণ বিনামূল্যে এই সেমিনারে অংশ নিয়ে যে কেউ প্রয়োজনীয় সেবা নিতে পারবেন। এদিন বিকেল থেকে রাত পর্যন্ত চলবে এই সেমিনার। এতে আইনজ্ঞ, সিপিএ, রিটেলর, লোন অফিসার এবং ফাইনান্সিয়াল প্লানাররা প্রয়োজনীয় তথ্য সরবরাহ করবেন।

এতে উপস্থিত থাকবেন, এটর্নি ব্রুস ফিশার, মোহাম্মদ এন মজুমদার, জাকির চৌধুরি সিপিএ, রিটেলর ইমাম হোসেন,ব্যাংকার আজাদুল ইসলাম, ফাইনেন্সিয়াল প্রফেশনাল সুলতানা রহমান। যারা সেমিনারে নিজেদের বক্তব্য প্রদান করবেন এবং অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিবেন।

এতে প্রধান সমন্বয়ক হিসেবে রয়েছেন সিপিএ জাকির চৌধুরী। তিনি বলেন, আমরা সাধারণ মানুষের কাছে বিভিন্ন আইন, ট্যাক্স এবং অর্থণেতিক তথ্যগুলো পৌঁছে দিতে এই সেমিনারের আয়োজন করছি। এতে এসে যে কেউ প্রয়োজনীয় তথ্য জেনে নিতে পারবেশ। আশা করছি একটি চমৎকার অংশগ্রহণমূলক আয়োজন হবে। এবং সকলেই সেবা পাবে।

সেমিনারের আলোচ্য বিষয়

ইমিগ্রেশন ও ট্যাক্স আপডেট।

•মটগেইজ ও বাড়ি বেচাকেনার সুযোগ সমূহ।

•দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের অধিকার সমূহ।

•ইন্সুরেন্স ও অর্থনৈতিক অর্জনের সম্ভাবনা সমূহ।

•ব্যক্তিগত ও ব্যবসায়িক ট্যাক্স সংক্রান্ত খুটিনাটি।

•ছোট বড় ব্যবসা শুরু ও পরিচালনাত তথ্য।

•ফ্রি অনুমোদন, লো-কষ্ট লোন, ফাষ্ট টাইম হোসবায়ার।

•স্বপ্নের বাড়ি কেনার পদ্ধতি ক্লোজিং কষ্ট ও লোন প্রসিডিওর।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন