মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

শিরোনাম

আগ্নেয়াস্ত্র ক্রয় মামলায় হান্টার বাইডেন দোষী সাব্যস্ত

বুধবার, জুন ১২, ২০২৪

প্রিন্ট করুন

ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র: জুরিবোর্ড আগ্নেয়াস্ত্র ক্রয়ের মামলায় মঙ্গলবার (১১ জুন) হান্টার বাইডেনকে দোষী সাব্যস্ত করেছে। হান্টার হলেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম কোন ক্ষমতাসীন প্রেসিডেন্টের সন্তান, যিনি ফৌজদারি মামলায় বিচারের মুখোমুখী হলেন। সংবাদ এএফপির।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ৫৪ বছর বয়সী এ ছেলে ২০১৮ সালে মাদকাসক্ত অবস্থায় আগ্নেয়াস্ত্র ক্রয়ের তিনটি অভিযোগের সবগুলোতে দোষী সাব্যস্ত হয়েছেন।

বাইডেনের ছেলের বিরুদ্ধে অভিযোগ, ২০১৮ সালে উইলমিংটনের আগ্নেয়াস্ত্রের একটি দোকান থেকে তিনি একটি রিভলভার কিনেছিলেন। আগ্নেয়াস্ত্রটি ক্রয়ের সময় তিনি নিজের মাদকাসক্তি নিয়ে ফেডারেল কাগজপত্রে মিথ্যা তথ্য দিয়েছিলেন। ওই সময় তিনি নিজের মাদকাসক্তির কথা গোপন করেছিলেন। এ ঘটনায় হান্টার বাইডেনের বিরুদ্ধে সরকারি কৌঁসুলিরা তিনটি অভিযোগ এনেছিলেন।

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে জো বাইডেন যখন নির্বাচনী প্রচারণায় ব্যস্ত, তখনই ১২ সদস্য বিশিষ্ট জুরিবোর্ড এমন সিদ্ধান্ত জানালেন।

এমন রায় আসায় জো বাইডেন তার নিজ শহর ডেলাওয়ারের উইলমিংটনে যাওয়ার সময়সূচি পরিবর্তন করেন। সেখানে তার ছেলের বিচার কার্যক্রম চালানো হয়।

মেরিন ওয়ান ডেলাওয়ার এয়ার ন্যাশনাল গার্ড বেজে অবতরণ করার সময় হান্টার বাইডেন টারমাকে অপেক্ষা করছিলেন। সেখান থেকে তারা মটর শোভাযাত্রায় যাওয়ার পূর্বে ৮১ বছর বয়সী পিতা তাকে উষ্ণ আলিঙ্গন করেন।

বিচারে দোষী সাব্যস্ত হওয়ার পরপরই দেয়া বিবৃতিতে প্রেসিডেন্ট তার ছেলের জন্য ‘ভালবাসা ও সমর্থন’ প্রকাশ করেন।

জো বাইডেন বলেন, ‘আমি প্রেসিডেন্ট হলেও আমি একজন পিতা।’

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন