মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

শিরোনাম

আজকের জয় বিশ্বের বৃহত্তম জয়—মোদি

মঙ্গলবার, জুন ৪, ২০২৪

প্রিন্ট করুন

লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রত্যাশা অনুযায়ী ফল করতে না পারলেও এনডিএ জোটের জয় উদযাপনে ইতোমধ্যে দিল্লিতে বিজেপি কার্যালয়ে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফল ঘোষণার দিন মঙ্গলবার বাংলাদেশ সময় রাত সোয়া ৯টার পর সেখানে পৌঁছে উপস্থিত বিজেপি ও শরীক দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন তিনি।

এ সময় হাজার হাজার নেতাকর্মী বিভিন্ন ধরনের স্লোগান দেন এবং নরেন্দ্র মোদিকে স্বাগত জানান। বিজয় উদযাপনে বিজেপির সদরদপ্তরে উপস্থিত নেতাকর্মীদের ধন্যবাদ জানান তিনি। মোদি বলেন, ‘‘আজ আমি হৃদয় থেকে অনেক, অনেক খুশি।’’

ভারতের এই প্রধানমন্ত্রী বলেন, এনডিএ জোট সরকার গঠন করবে এবং কাজ চালিয়ে যাবে। তিনি বলেন, ‘‘আজকের এই বিজয় বিশ্বের সবচেয়ে বড় বিজয়। এই বিজয়কে ‘‘ভারতীয়দের বিজয়’’ বলে অভিহিত করেন তিনি।

তিনি দলের নির্বাচন কমিটিকে তাদের কার্যক্রমের জন্য ধন্যবাদ জানান। বিশেষ করে ‘‘চরম গরম আবহাওয়ার’’ মাঝে দলের নির্বাচন কমিটি কাজ করায় তাদের প্রতি কৃতজ্ঞতাও জানান তিনি। মোদি বলেন, তারা অত্যন্ত দক্ষতার সাথে কাজ করেছে… অনেক ভোট কেন্দ্র ছিল। প্রত্যেক কর্মী ‌‌তার দায়িত্ব পালন করেছেন।

নির্বাচনে নিজ দলের তুলনামূলক খারাপ ফলাফলের বিষয়ে তেমন কিছু বলেননি নরেন্দ্র মোদি। তবে তিনি বলেছেন, এবারের এই নির্বাচন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের জন্য একটি ঘণ্টা ধ্বনি।

মোদি বলেন, ‌‌১৯৬২ সালের পর এবারই প্রথম কোনো সরকার দুই মেয়াদে দায়িত্ব পালনের পর তৃতীয় মেয়াদে ফিরেছে। তিনি এই ফলাফলকে ‌‌‘‘আমার জন্য ‘‘সম্মানজনক ও আনন্দদায়ক’’ বলে অভিহিত করেন তিনি।

তিনি বলেন, বিজয়ের এই মুহূর্তে দেশের প্রত্যেক ভোটারকে আমি মস্তকাবনত সালাম জানাতে চাই। প্রত্যেক ভারতীয় এটার জন্য গর্ব বোধ করেন। নির্বাচনে অংশ নেওয়া সব প্রার্থীকে শুভেচ্ছা জানাতে চান বলে মন্তব্য করেন তিনি।

ভারতের এই প্রধানমন্ত্রীর দাবি, যেখানেই বিধানসভার নির্বাচন হয়েছে, সেখানেই এনডিএর বিজয় মিলেছে। সেটা অরুণাচল, অন্ধ্রপ্রদেশ, উড়িষ্যা কিংবা সিকিম হোক না কেন। এসব রাজ্যে কংগ্রেসের সুপরা সাফ হয়ে গেছে। আমার কাছে বিস্তারিত নেই। তবে হয়তো তাদের জামানত বাঁচানো মুশকিল হয়ে গেছে।’’

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন