শুক্রবার, ১৯ জুলাই ২০২৪

শিরোনাম

আবেদনের ৬ মাসের মধ্যে ভিসা প্রক্রিয়া সম্পন্ন করবে যুক্তরাষ্ট্র

সোমবার, অক্টোবর ২, ২০২৩

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদক: যুক্তরাষ্ট্রে পড়াশোনাসহ সাধারণ বাংলাদে‌শিদের আবেদনের ৬ মাসের মধ্যে ভিসা প্রক্রিয়া সম্পন্ন করবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের কনস্যুলার অ্যাফেয়ার্সের সহকারী সচিব রেনা বিটার। রোববার (১ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলমের স‌ঙ্গে হওয়া এক বৈঠকে এ তথ্য জানান যুক্তরাষ্ট্রের কনস্যুলার অ্যাফেয়ার্সের সহকারী সচিব রেনা বিটার।

বৈঠকের পর ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম ব‌লেন, আমাদের ছাত্ররা পড়াশোনার জন্য যুক্তরাষ্ট্র যেতে ঠিকমতো ভিসা পায় না। আমাদের যারা আন্তর্জাতিক সংস্থায় চাকরি করে বাংলাদেশি অরিজিন তাদের ভিসা পেতে সমস্যা হয়। সে বিষয়গুলো আমরা তুলে ধরেছি। তারা বলেছে, বি‌বেচনা করবে।

ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিব ব‌লেন, যুক্তরাষ্ট্রের ভিসা দিতে আগে অনেক সময় লাগত। আগে তাদের লোকবল কম ছিল। এখন থেকে তারা চেষ্টা করবে ছয় মাসের মধ্যে ভিসা দিতে।

ভারপ্রাপ্ত পররাষ্ট্রসচিবের স‌ঙ্গে যুক্তরাষ্ট্রের কনস্যুলারের বৈঠক নি‌য়ে মা‌র্কিন দূতাবাস জানায়, তা‌দের আলোচনার অন্যতম বিষয় ছিল স্টুডেন্ট ভিসার প্রতি আগ্রহ বৃদ্ধি, আমেরিকান নাগরিকদের জন্য কনস্যুলার সহায়তা এবং ভিসা সাক্ষাৎকারের জন্য অপেক্ষার সময় কমাতে যুক্তরাষ্ট্রের প্রচেষ্টা।

সিএন/এএইচ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন