শুক্রবার, ২১ জুন ২০২৪

শিরোনাম

আমেরিকার স্বর্ণজয়ী খেলোয়াড় বন্দি রাশিয়ার জেলে

শুক্রবার, জুলাই ৮, ২০২২

প্রিন্ট করুন

চলমান নিউইয়র্ক ডেস্ক: ইউক্রেন আগ্রাসনের পর থেকেই রাশিয়ার সাথে আমেরিকার সম্পর্ক বেশি খারাপ হয়েছে। এমন পরিস্থিতিতে রাশিয়ার জেলে আটকা পড়েছেন যুক্তরাষ্ট্রের দুই বারের স্বর্ণজয়ী অলিম্পিক তারকা ব্রিটনি গ্রিনার। ১৩০ দিন ধরে জেলে থেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে চিঠি লিখেছেন গ্রিনার। খবর সিএনএনের।

চিঠিতে তিনি লেখেন, জেলে থাকতে আমি ভয় পাচ্ছি। পরিবার বন্ধুদের কথা মনে পড়ছে। মনে হচ্ছে, সারা জীবন জেলেই না কাটাতে হয় আমাকে। আমার পরিবার খুব কষ্টে রয়েছে। দয়া করে এখান থেকে আমার মুক্তির ব্যবস্থা করুন ‘

রাশিয়ায় খেলতে গিয়ে জেলে বন্দি হন বাক্সেটবলের এ তারকা। তার বিরুদ্ধে মাদক রাখার অভিযোগ রয়েছে। তার স্ত্রী চেরেল গ্রিনার তাকে মুক্ত করে দেশে ফেরানোর সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন।

গত ১৭ ফেব্রুয়ারি মস্কো বিমানবন্দরে গ্রেফতার হন ব্রিটনি গ্রিরনার। রাশিয়ান কর্তৃপক্ষ দাবি করছে, গ্রিনারের লাগেজে গাঁজার তেল ছিল। তাকে উল্লেখযোগ্য পরিমাণে মাদকদ্রব্য পাচারের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। আর এ অপরাধে তার দশ বছর কারাদণ্ড হতে পারে।

শুক্রবার (৮ জুলাই) রাশিয়ান আদালতে ব্রিটনি গ্রিনারের বিচার শুরু হওয়ার কথা। আর সে দিন বিচারের সময়ে মস্কোর মার্কিন দূতাবাসের একজন কূটনীতিক পাঠানো হতে পারে বলে জানিয়েছেন মার্কিন এক কর্মকর্তা।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন