শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

আমেরিকা অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেনি: কাদের

শুক্রবার, জুলাই ১৪, ২০২৩

প্রিন্ট করুন
দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোই মানবিকতা সেতুমন্ত্রী 1
দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোই মানবিকতা সেতুমন্ত্রী 1

সিএন প্রতিবেদন: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমেরিকা সুষ্ঠু নির্বাচনের কথা বললেও অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেনি।

শুক্রবার (১৪ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকদের হওয়া মতবিনিময় সভার শুরুতে একথা বলেন ওবায়দুল কাদের।

কাদের বলেন, আমেরিকানরা এসে চলে গেলেন। মূলত একটি সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হলো তাঁদের জিস্ট। যা তাঁরা বলতে চেয়েছিলেন। বন্ধু দেশ হিসেবে এ রকম নির্বাচন তাঁদের কাম্য। তাঁরা সফট টোনে বলে গেছেন। এখানে কাউকে ধমক দিয়ে বা ভিসা নীতি আসবে, এ নিষেধাজ্ঞা আসবে, এটা না করলে ওইটা হবে, এ ধরনের উক্তি তাঁরা করেননি। তাঁরা সুষ্ঠু নির্বাচনের কথা বলেছেন। অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেননি।

কাদের আরও বলেন, এখানে বিদেশিরা এসেছেন। নির্বাচন সম্পর্কে জানতে, পরিবেশ দেখতে। সবাই যে শুধু নির্বাচনের জন্য আসছেন, সেটা কিন্তু না। আমেরিকানরা প্রথমে এসে রোহিঙ্গা ক্যাম্পে গেছেন। তাঁরা কোনো রাজনৈতিক দলের সঙ্গে কথা বলেননি। আমেরিকা সরকারের বিভিন্ন মন্ত্রণালয় বিশেষত প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন। তাঁরা আসার আগে বিএনপি তাদের অপপ্রচারের মাধ্যমে যে আশঙ্কা, ধারণাটা সৃষ্টি করতে চেয়েছিল, সেটা হচ্ছে এবার আর সরকারের উপায় নেই। নিষেধাজ্ঞা নির্ঘাত আসছে।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন