শুক্রবার, ২১ জুন ২০২৪

শিরোনাম

আমেরিকা নারী ক্রিকেট দলের কোচ হলেন চন্দরপল

মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

প্রিন্ট করুন

চলমান নিউইয়র্ক ডেস্ক: আমেরিকার জাতীয় ও অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দরপল। দেড় বছরের জন্য চুক্তিতে ২০২৩ সালের শেষ পর্যন্ত আমেরিকার ক্রিকেটের সাথে কাজ করবেন  চন্দরপল।
রোববার (৩ জূলাই) এক বিবৃতিতে চন্দরপলকে নিয়োগ দেয়ার কথা জানিয়েছে আমেরিকার ক্রিকেট।

অফিসিয়াল এক বিবৃতিতে চন্দরপল জানিয়েছেন, ‘আমেরিকা জাতীয়  ও অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়ে আমি সত্যিই রোমাঞ্চিত। আমি খুব আগ্রহের সাথে আমেরিকার নারীদের ক্রিকেটের অগ্রগতি অনুসরণ করছি।’

২০০৩ সাল থেকে আমেরিকার ওরলান্ডোয় বসবাস করা চন্দরপল বলেন, ‘অনেক বছর ধরে ওরলান্ডোর বাসিন্দা হিসেবে আমেরিকার ক্রিকেটে যুক্ত হতে পারাটা উপভোগ করছি। আমেরিকার ক্রিকেটের প্রধান কোচ হওয়ার সুযোগ পাওয়াটা অবিশ্বাস্য বিষয়।’

এর আগেও কোচ হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে চন্দরপলের। গত যুব বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এ বছর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) জ্যামাইকা তালাওয়াসের প্রধান কোচ হিসেবে নিয়োগ পান চন্দরপল।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন চন্দরপল। দেশের হয়ে সবচেয়ে বেশি ১৬৪ টেস্টে ৩০টি সেঞ্চুরি ও ৬৬টি হাফ-সেঞ্চুরিতে ৫১ দশমিক ৩৭ গড়ে ১১ হাজার ৮৬৭ রান করেছেন তিনি। ২৬৮ ওয়ানডেতে ১১টি সেঞ্চুরি ও ৫৯টি হাফ-সেঞ্চুরিতে আট হাজার ৭৭৮ রান করেছেন চন্দরপল। এ ছাড়া ২২টি টি-২০তে ৩৪৩ রান আছে এ বাঁ-হাতি ব্যাটসম্যানের।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন