শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

আমেরিকা প্রবাসী সাংবাদিক কনক সারোয়ারের বোন রাকা রিমান্ডে

বুধবার, অক্টোবর ৬, ২০২১

প্রিন্ট করুন
Raka rab 1
Raka rab 1

ঢাকা: আমেরিকা প্রবাসী সাংবাদিক ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৬ অক্টোবর) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর উত্তরা পশ্চিম থানায় মাদক ও ডিজিটাল নিরাপত্তা আইনের পৃথক দুই মামলায় সাত দিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আবু বক্কর সিদ্দিক ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাকার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসির আদালতে মাদক মামলার শুনানি চলছে। ওই মামলায়ও তাকে সাত দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

এর আগে মঙ্গলবার (৫ অক্টোবর) ঢাকার উত্তরা থেকে সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে (৩৮) আটক করে র‍্যাব।

র‍্যাব জানায়, সম্প্রতি দেশ-বিদেশে অবস্থান করে একটি চক্র রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে। এদের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা, বিভ্রান্তিকর ও ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে। যারা দেশীয় এজেন্টদের সঙ্গে যোগসাজশে এ ধরনের অপকর্ম করছে, তাদের ধরতে র‍্যাব গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখা ও র‍্যাব-১ এর অভিযানে মঙ্গলবার (৫ অক্টোবর) ভোরে ঢাকার উত্তরায় অভিযান চালিয়ে নুসরাত শাহরিন রাকাকে আটক করা হয়। তার স্বামী নাসির উদ্দিন মজুমদার মধ্যপ্রাচ্য প্রবাসী। অভিযানে রাষ্ট্র বিরোধী কন্টেন্টসহ একটি মোবাইল, একটি পাসপোর্ট ও মাদক আইস উদ্ধারের দাবি করা হয়।

র‍্যাবের দাবি, তিনি রাষ্ট্র বিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারীচক্রের একজন সক্রিয় সদস্য। সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উসকানিমূলক তথ্য প্রচার করছিলেন।

চক্রের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোমাধ্যমে রাষ্ট্র বিরোধী বিভিন্ন অপপ্রচারের সঙ্গেও জড়িত। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যে তারা অপপ্রচার চালাচ্ছিল।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন