মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

শিরোনাম

আলবেনিতে আইন-ট্যাক্স-ফিনান্সের ওপর সেমিনার

মঙ্গলবার, জুন ৪, ২০২৪

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক: নিউইয়র্কের রাজধানী আলবানীতে ক্রমশই বর্ধিত হচ্ছে বাংলাদেশি কমিউনিটি। গোটা নিউইয়র্ক স্টেটের মধ্যে মানুষের বসবাসের জন্য সেরা স্থানের তালিকায় অন্তর্ভূক্তি করায় আলবানীর প্রতি আকৃষ্ট হচ্ছে বাংলাদেশিরাও। ক্রমবর্ধমান এই কমিউনিটির জন্য সেবামূলক ব্যবসায়িক কর্মকাণ্ড এক ছাতার তলায় আনার উদ্যোগ হিসেবে ‘আইন ট্যাক্স এবং ফিন্যান্সের’ ওপর আলবানীতে অনুষ্ঠিত হলো সেমিনার।

গত ১ জুন শনিবার ২৯৫ সেন্ট্রাল এভিনিউর তাজমহল রেস্টুরেন্টে এই সেমিনার অনুষ্ঠিত হবে। এদিন বিকেল থেকে রাত পর্যন্ত চলে সেমিনারটি। যেখানে অনেক সেবাগ্রহীতা অংশ নেন।

সেমিনারে নিজেদের বক্তব্য অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন—এ্যাটর্নি ব্রুস ফিশার, মাস্টার অব ল মোহম্মদ এন মজুমদার, সিপিএ জাকির চৌধুরী, রিয়েল এস্টেট এজেন্ট ইমাম হাসান, মর্টগেজ ব্যাংকার আজাদুল ইসলাম এবং ফাইন্যান্সিয়াল প্রফেশনাল সুলতানা রহমান।

কেউ একটি বাড়ি কিনতে চাইলে তার ট্যক্স ফাইল, রিয়েল এস্টেট, মর্টগেইজ, ইন্স্যুরেন্সসহ আইনী সব সহায়তা কিভাবে একই প্ল্যাটফর্ম থেকে গ্রহণ করা যায় সে সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরার পাশাপাশি সচেতনতা বাড়ানোর তাগিদ দেওয়া হয় সেমিনারে। স্থানীয়রাও এতে অংশ নেন এবং আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন