শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

ইউক্রেনে অঢেল গোলাবারুদ পাঠানোর ঘোষণা যুক্তরাষ্ট্রের

বৃহস্পতিবার, জুলাই ২৭, ২০২৩

প্রিন্ট করুন

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: ইউক্রেনকে আরো ৪০ কোটি মার্কিন ডলারের নিরাপত্তা সহায়তা দিতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। এ সহায়তায় আকাশপ্রতিরক্ষা সামরিক সরঞ্জামের পাশাপাশি অত্যাধুনিক সাঁজোয়া যান থাকছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।  

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের তথ্য অনুযায়ী, নতুন নিরাপত্তা সহায়তা প্যাকেজে থাকছে প্যাট্রিয়ট আকাশপ্রতিরক্ষা ব্যবস্থা ও ন্যাশনাল অ্যাডভান্সড সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেমস (নাসামস), অত্যাধুনিক হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেমস বা হিমার্সের জন্য অতিরিক্ত গোলাবারুদ। ১৫৫ ও ১০৫ মিলিমিটারের গোলাবারুদ ও জ্যাভলিন।

সম্প্রতি আলোচিত কৃষ্ণসাগরীয় শস্যচুক্তি থেকে রাশিয়ার সরে যাওয়ায় নিন্দা জানিয়ে অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, ‘বন্দরনগরী ওডেসা ও শস্য সংরক্ষণাগার ভাণ্ডারগুলো রাশিয়ার গোলাবারুদের টার্গেটে পরিণত হয়েছে এখন। রাশিয়া চাইলে যে কোন সময় ইউক্রেন থেকে তার বাহিনী প্রত্যাহার করে নৃশংস হামলা বন্ধ করতে পারে। এতে যুদ্ধের অবসান ঘটবে। কিন্তু, এটি না হওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্র ও আমাদের মিত্ররা ইউক্রেনের সাথে ঐক্যবদ্ধ থাকবে, তা যত দিন লাগে।’

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন