সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

ইসরায়েলে সরাসরি হামলার হুমকি ইরানের, যুক্তরাষ্ট্রকে দূরে থাকার আহ্বান

শনিবার, এপ্রিল ৬, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: সিরিয়াস্থত ইরানি কনস্যুলেটে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা চালানোর জবাবে সরাসরি ইসরায়েলে হামলা চালানোর সিদ্ধান্ত নিয়েছে ইরান। ইসরায়েলে হামলার সময় যুক্তরাষ্ট্র যেন কোনো ধরনের হস্তক্ষেপ না করে সে ব্যাপারেও সতর্কতা দিয়েছে তেহরান

শুক্রবার (৫ এপ্রিল) দুই ইরানি কর্মকর্তা এ তথ্য জানিয়েছে। এর আগে গত সোমবার সিরিয়াস্থত ইরানি কনস্যুলেটে ক্ষেপণাস্ত্র হামলা চালায় দখলদার ইসরায়েল। ক্ষেপণাস্ত্রের আঘাতে কনস্যুলেটের একটি ভবন ধসে ইরানি বিপ্লবী গার্ডের দুই ব্রিগেডিয়ার জেনারেলসহ সাতজন নিহত হন।

কনস্যুলেট ভবনে হামলার প্রতিশোধ নিতে নিজেদের সেনাদের সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকার নির্দেশ দিয়েছে ইরান। দেশটি সতর্কতা দিয়ে বলেছে, তারা যুদ্ধের জন্য প্রস্তুত আছে।

ইরানের প্রেসিডেন্টের রাজনৈতিক বিষয়ক ডেপুটি চিফ অব স্টাফ মোহাম্মদ জামসেদি মাইক্রো ব্লগিং সাইট এক্সে লিখেছেন, “ইরান যুক্তরাষ্ট্রকে সতর্কতা দিয়ে বলেছে তারা যেন নেতানিয়াহুর ফাঁদে পা না দেয়। হামলায় ক্ষতির শিকার না হতে যুক্তরাষ্ট্রের দূরে থাকা উচিত।”

এই কর্মকর্তা জানিয়েছেন, যুক্তরাষ্ট্র অনুরোধ করেছে তাদের কোনো অবকাঠামোতে যেন হামলা না চালানো হয়।

যুক্তরাষ্ট্রের এক গোয়েন্দার বরাতে মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজ জানিয়েছে, ইরান শহীদ ড্রোন এবং ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলার প্রস্তুতি নিয়েছে। তবে কখন হামলা চালানো হবে সে সময় এখনো জানা সম্ভব হয়নি। তাদের ধারণা রমজান মাস শেষ হওয়ার আগেই ইসরায়েলকে লক্ষ্য করে হামলা চালানো হবে।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন