রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

ইসরায়েলি হামলার প্রতিবাদে গায়ে আগুন, সেই মার্কিন সেনার নামে ফিলিস্তিনে সড়ক

বুধবার, মার্চ ১৩, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর অভিযানের প্রতিবাদে ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে নিজের গায়ে আগুন দিয়ে আত্মঘাতী হওয়া মার্কিন সেনা অ্যারন বুশনেলের প্রতি সম্মান জানিয়ে তার নামে ফিলিস্তিনে একটি সড়কের উদ্বোধন করা হয়েছে।

রোববার (১০ মার্চ) পশ্চিম তীর এলাকার জেরিকো শহরে সড়কটি উদ্বোধন করেছেন জেরিকোর মেয়র আবদুল করিম সিদর।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উদ্দেশে দেওয়া বক্তব্যে তিনি বলেন, ‘আমরা তাকে চিনতাম না, তিনিও আমাদের চিনতেন না। আমাদের মধ্যে কোনো সামাজিক, অর্থনৈতিক বা রাজনৈতিক বন্ধন গড়ে ওঠেনি; কিন্তু একটি জায়গায় আমরা এক— সেটি হলো স্বাধীনতার প্রতি ভালবাসা এবং (গাজায়) হামলার বিরুদ্ধে সোচ্চার হওয়া।’

যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীতে কর্মরত ছিলেন ২৫ বছর বয়সী অ্যারন বুশনেল। গাজায় ইসরায়েলি বাহিনীর অভিযানের প্রতিবাদে গত ২৫ ফেব্রুয়ারি ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে নিজের শরীরে আগুন দেন তিনি। এই ঘটনার আগে সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভে এসে অ্যারন বলেন, তিনি কোনোভাবেই গাজায় গণহত্যাকারীদের অংশ হবেন না এবং ফিলিস্তিনের জনগণের স্বাধীনতা আন্দোলনকে তিনি সমর্থন করেন। সংক্ষিপ্ত বক্তব্য দেওয়ার পর তিন বার চিৎকার করে ‘ফিলিস্তিন স্বাধীন হোক’ স্লোগান দিয়ে নিজ গায়ে আগুন ধরিয়ে দেন অ্যারন।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন