সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

ঈদের পূর্বেই চুল ঘন করতে যা করবেন

রবিবার, এপ্রিল ৭, ২০২৪

প্রিন্ট করুন

লাইফস্টাইল প্রতিবেদক: পুরুষ কিংবা নারী সকলের ক্ষেত্রেই চুল সৌন্দর্যের অংশ হিসেবে কাজ করে। কিন্তু, বিভিন্ন ব্যস্ততার কারণে চুলের সঠিক পরিচর্যার অভাবে আমরা প্রতিদিনই হারাচ্ছি আমাদের চুল।

এ সমস্যায় আমাদের চুলের ঘনত্ব কমে যায়। নষ্ট হয় চুলের সৌন্দর্য। সেই সাথে তা নেতিবাচক প্রভাব ফেলে মুখের সৌন্দর্যেও। তাই, চুলকে ফের ঘন করতে আপনি বেশকিছু পদক্ষেপ নিতে পারেন।

এসব পদক্ষেপে মাত্র দুই দিনেই আপনি আপনার চুলের ঘনত্ব বাড়িয়ে তুলতে পারবেন কোন পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই। আসুন জেনে নেই, এর জন্য আপনাকে কোন ব্যাপারগুলো মেনে চলতে হবে।

হেয়ার কাট: চুলের ঘনত্ব বাড়াতে প্রথমেই আপনার মুখের আকৃতি অনুযায়ী এমন একটি হেয়ার কাট পছন্দ করতে হবে, যাতে আপনার চুলের ঘনত্ব আগে থেকে অনেকটাই ঘন দেখায়। চুল সহজেই ঘন দেখাতে অবশ্যই ছেলে ও মেয়ে উভয়েই সামনে চুল কাটাকে প্রাধান্য দিতে পারেন।

অয়েল ম্যাসাজ: মাথার ত্বকে রক্ত রক্তসঞ্চালন বাড়িয়ে তুলতে মাথার খুলিতে হালকা হট অয়েল ম্যাসেজ করতে পারেন। নিয়মিত এ ধরনের ম্যাসাজ চুলের বৃদ্ধিতে সাহায্য করে। এর জন্য ব্যবহার করতে পারেন মেথি ও কালোজিরা সমৃদ্ধ তেল। চুল ঘন করার পাশাপাশি চুলের গোড়া মজবুত করতে ও চুল পড়া কমাতেও সাহায্য করবে এটি। ঝটপট চুলকে ঘন দেখাতে শ্যাম্পু করার পূর্বের দিন মাথায় এ হট অয়েল ম্যাসেজ করতে পারেন।

শ্যাম্পু বদল: নিয়মিত যে শ্যাম্পু ব্যবহার করছেন, তা বদল করতে পারেন। এক্ষেত্রে, ব্যবহার করতে পারেন ভল্যুমাইজিং শ্যাম্পু। বায়োটিন এবং হুইট প্রোটিন সমৃদ্ধ শ্যাম্পু ব্যবহার করলে চুল পূর্বের তুলনায় অনেকটাই ঘন দেখায়।

চুল শুকানো: চুলকে ঘন দেখাতে শ্যাম্পু করার পরপরই দ্রুত ফ্যানের বাতাসে উল্টো করে চুল শুকিয়ে ফেলতে হবে। এক্ষেত্রে, কোনভাবেই ইলেকট্রনিক হেয়ার ড্রায়ার ব্যবহার করা যাবে না।

চুল আঁচড়ানো: চুল শুকিয়ে ফেলার সাথে সাথেই আপনাকে যে কাজটি করতে হবে, তা হল উল্টো করে চুল ব্রাশ বা আঁচড়িয়ে নিতে হবে। চুলে ভলিউম আনতে বা বহু ঘন দেখাতে এক্ষেত্রে প্রথমেই সোজাভাবে চুল আঁচড়ানো যাবে না।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন