শুক্রবার, ২১ জুন ২০২৪

শিরোনাম

উত্তর আমেরিকা থেকে মেক্সিকো হয়ে এশিয়ায় নতুন মাল্টিমডাল সেবা নিপ্পন এক্সপ্রেস ইউএসএর

মঙ্গলবার, জুলাই ১২, ২০২২

প্রিন্ট করুন

চলমান নিউইয়র্ক ডেস্ক: উত্তর আমেরিকা থেকে মেক্সিকো হয়ে এশিয়ায় নতুন মাল্টিমডাল পরিষেবা চালু করছে নিপ্পন এক্সপ্রেস ইউএসএ। ‘ইউএস এক্সপোর্ট সার্ভিস ভায়া মেক্সিকো (ইউএসইএমই) শীর্ষক বিসিপি সামঞ্জস্যপূর্ণ মাল্টিমডাল এ পরিবহন পরিষেবার মাধ্যমে মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্র ও কানাডা থেকে এশিয়ায় জাহাজে চালান পরিবহন করবে।

পরিষেবাটি উত্তর আমেরিকার বিভিন্ন স্থান থেকে ট্রেলারের মাধ্যমে কার্গো ওভারল্যান্ড মেক্সিকোর সান লুইস পোটোসিতে নিপ্পন এক্সপ্রেসের গুদামে নিয়ে যায়, সেখানে কার্গো কনটেইনারে লোড করা হয় এবং মেক্সিকোর মানজানিলো বন্দর থেকে সমুদ্রপথে জাপান ও এশিয়ার অন্যান্য দেশগুলোর বন্দরে নিয়ে যাওয়া হয়।

এ পরিষেবাটি মার্কিন পশ্চিম উপকূলে বন্দর যানজট এড়ায় এবং এভাবে যুক্তরাষ্ট্রের শিকাগো থেকে জাপানের ইয়োকোহামা বন্দরে প্রায় ৩৭ দিনের মধ্যে নির্ভরযোগ্য ডেলিভারি দেয়।

নিপ্পন এক্সপ্রেস উল্লেখ করেছে যে, মার্কিন পশ্চিম উপকূলের মাধ্যমে একই রুটে ওভারল্যান্ড মাল পরিবহনের জন্য ডেলিভারি সময় বর্তমানে প্রায় ৪০-৬০ দিন।

উল্লেখ্য, মার্কিন পশ্চিম উপকূলে যানজট এড়াতে গত বছর নিপ্পন এক্সপ্রেস জাপান থেকে মেক্সিকো হয়ে উত্তর আমেরিকায় একটি পরিষেবা শুরু করেছিল। এখন ‘ইউএস এক্সপোর্ট সার্ভিস ভায়া মেক্সিকো’ পরিষেবা চালু হওয়ায় মেক্সিকো হয়ে জাপান ও উত্তর আমেরিকার মধ্যে উভয় দিকেই পরিষেবা পাওয়া যাবে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন