রবিবার, ১৪ এপ্রিল ২০২৪

শিরোনাম

উপাচার্যের বিদায় মিষ্টি বিলিয়ে উদযাপন করল শিক্ষার্থীরা

সোমবার, নভেম্বর ৬, ২০২৩

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: বিদায় মানে বেদনা। এই বিদায় বেলায় অশ্রুসিক্ত হওয়া অনেকটা স্বাভাবিক বিষয়। তবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্যের বিদায় বেলায় ঘটেছে উল্টো ঘটনা। শিক্ষার্থীরা উল্লাস আর মিষ্টি বিতরণ করে উদযাপন করেছে উপাচার্যের বিদায়।

সোমবার (৬ নভেম্বর) বেলা দুইটায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নীচ তলায় মিষ্টি বিতরণ করা হয়। শিক্ষার্থীরা উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিনের বিরুদ্ধে নানা অভিযোগ তুলেন।

জানা যায়, টানা ৩৫ দিন আন্দোলনে সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. ইমামুল হকের বিদায়ের পর ২০১৯ সালের ৪ নভেম্বর বরিশাল বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব নেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষক। জানা যায়, যোগদানের সময় তিনি ফুলেল শুভেচ্ছা নেননি বিদায় বেলায় নিবেন বলে। কিন্তু বিদায়ের সময় শিক্ষক-কর্মকর্তাদের থেকে ফুলেল শুভেচ্ছা পেলেও, শিক্ষার্থীদের থেকে পেয়েছেন তিরস্কার আর সমালোচনা। শিক্ষার্থীদের দাবী, বরিশাল বিশ্ববিদ্যালয়কে ৪ বছর পিছিয়ে দিয়েছেন উপাচার্য।

শিক্ষার্থীরা জানান, মেয়াদ শেষ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আনন্দিত হয়ে আজকে মিষ্টি বিতরন কর্মসূচি পালন করেছে। এর আগে গতকাল রোববার মধ্যরাতে চার বছর মেয়াদ শেষে বিশ্ববিদ্যালয় ত্যাগ করেন বিশ্ববিদ্যালয়টির তৃতীয় উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করা ড.মো. ছাদেকুল আরেফিন।

মিষ্টি বিতরণকালে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী সালাহ উদ্দিন বলেন, বিদায়ী ভিসি স্যারের কাছে কেউ কোন দাবি নিয়ে গেলে তিনি সেগুলোর সমাধানে কোন উদ্যোগ নিতেন না। উল্টো তার কাছে যাবার অপরাধে আমাদের উপর সন্ত্রাসী হামলা করানো হতো। আমি নিজে এ ধরণের ঘটনার ভুক্তভোগী।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন