শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

এই গ্রীষ্মে চাকরির নতুন সুযোগ থাকবে: মেয়র এরিক অ্যাডামস

মঙ্গলবার, মে ২১, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: নিউইয়র্ক সিটির অর্থনীতি যে সমৃদ্ধ ও শক্তিশালী, তা নিয়ে কোনো সন্দেহ নেই বলে জানিয়েছেন সিটি মেয়র এরিক অ্যাডামস।

সোমবার (২০ মে) কমিউনিটি অপ:এড-এ মেয়র অ্যাডামস দৃঢ়তার সাথে এ কথা বলেন।

তিনি বলেন, ‘এই মুহুর্তে, নিউইয়র্ক সিটি একটি অর্থনৈতিক সমৃদ্ধির সম্মুখীন হচ্ছে যা চাকরি সৃষ্টি এবং সুযোগের ক্ষেত্রে রেকর্ডের পর রেকর্ড ভেঙে দিচ্ছে। আমাদের শহরে, আমরা বেসরকারী খাতের চাকরির জন্য আরেকটি রেকর্ড ভেঙ্গেছি, যেখানে বেকারত্বের হার ৪.৮ শতাংশে নেমে এসেছে। ইক্যুইটি ফ্রন্টে, ইতিবাচক খবরও রয়েছে।

মেয়র বলেন, কৃষ্ণাঙ্গ বেকারত্ব ২০২২ সালের শুরু থেকে ২৬ শতাংশ কমেছে, পাঁচ বছরের মধ্যে যা সর্বনিম্ন স্তরে। নিঃসন্দেহে আমাদের অর্থনীতি ভালোর দিকে যাচ্ছে।আমরা আমাদের কৃতিত্বগুলি গড়ে তুলতে এবং সবাইকে আরও সুযোগ দেওয়ার জন্য নিবেদিত৷ এই কারণে নিউ ইয়র্কবাসীদের কর্মসংস্থান খুঁজে পেতে সাহায্য করার জন্য আমরা আমাদের “স্প্রিং জবস স্প্রিন্ট” চালু করছি।’ ‌অপেক্ষায় দাঁড়িয়ে না থেকে মানুষের কাছে চাকরি পৌঁছে দিচ্ছেন অ্যাডামস্ প্রশাসন।

তিনি বলেন, ‘পাবলিক এবং বেসরকারী খাতে কর্মসংস্থানের সম্ভাবনা বাড়াতে আমরা পাঁচটি বরো জুড়ে হল ভাড়ার আয়োজন করেছি। আমরা সম্প্রতি “রান দিস টাউন” নামে একটি মাল্টি-মিডিয়া বিজ্ঞাপন প্রচারও শুরু করেছি, যার লক্ষ্য বিভিন্ন নিউ ইয়র্কবাসীকে যুক্ত করা এবং সিটি গভর্নমেন্টে শত শত উন্মুক্ত পদের জন্য শহরবাসীদের আবেদন করতে সহায়তা করা।’ কর্মসংস্থানের সম্ভাবনার প্রতিবন্ধকতা কমাতে এবং বেকারত্বের উচ্চ হার সহ এলাকায় কর্মশক্তি উন্নয়ন পরিষেবা প্রদানের জন্য, একটি বহুমুখী শহরব্যাপী উদ্যোগ “জবস এনওয়াইসি” প্রবর্তনের পরেই এই ঘোষণা আসে।

অ্যাডামস বলেন, ‘আমরা সামার রাইজিং, পাথওয়েস টু এন ইনক্লুসিভ ইকোনমি, এবং সামার ইয়ুথ এমপ্লয়মেন্ট প্রোগ্রামের মাধ্যমে আমাদের তরুণদের, বিশেষ করে বিভিন্ন বর্ণের লোকদের জন্য তাদের পথ খুঁজে পেতে সহায়তা করছি। উপরন্তু, গ্রীন ইকোনমি অ্যাকশন প্ল্যান একটি ভবিষ্যত অর্থনীতি তৈরি করছে যা একটি পরিবারকে সমর্থন করে এমন কর্মসংস্থানের পথ সরবরাহ করে। আমরা চাই ‘স্প্রিং জবস স্প্রিন্ট’ আমাদের ‘সামার ‌অফ অপরচ্যুনিটি’কে এমন দিকে নিয়ে যাক যেখানে সম্পূর্ণ কর্মসংস্থান, এব সম্প্রদায়ে আশা ও প্রাণশক্তি পুনরুজ্জীবিত হবে। ‘

আসন্ন সপ্তাহগুলিতে অ্যাডামস প্রশাসন রেড হুকের ব্রুকলিন মেরিন টার্মিনালের সদ্য প্রকাশিত পরিবর্তনের মতো নতুন প্রকল্পগুলি ঘোষণা করবে, যা এখন এবং ভবিষ্যতে হাজার হাজার কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রাখবে৷ ইতিহাসে সবচেয়ে বড় শহরের রিয়েল এস্টেট লেনদেন এই রেড হুক চুক্তি নিউ ইয়র্ককে ব্রুকলিনের উপকূলরেখার ১২০ একরের উপর একটি আধুনিক সামুদ্রিক বন্দর তৈরি করতে সক্ষম করবে। এই নতুন সুযোগ অঞ্চলটির অর্থনীতিকে বিলিয়নে বৃদ্ধি করার সাথে হাজার নতুন কর্মসংস্থান তৈরি করতে এবং সমুদ্র পাড়ের সম্প্রদায়কে পুনরুজ্জীবিত করতে সহায়তা করার সম্ভাবনা রয়েছে।

অ্যাডামস বলেন, ‘রেড হুক ওয়াটারফ্রন্ট প্রকল্প, কুইন্সের উইলেটস পয়েন্টে আমাদের নতুন পরিকল্পিত পুনর্গঠনের মতো, আমাদের শহরের জন্য একটি বিপ্লবী নতুন যুগের সূচনা করবে এবং এটি চাকরি দিয়ে শুরু হবে। ভালো চাকরি আমাদের সম্প্রদায়ে অবদান রাখতে এবং উদ্দেশ্যের অনুভূতি বিকাশ করতে সক্ষম করে। তারা সমৃদ্ধশালী সম্প্রদায় এবং স্থিতিশীল পরিবারের ভিত্তিপ্রস্তর।

আপনি সর্বদা নিউইয়র্ক সিটি তৈরি করতে পারেন, এবং এই গ্রীষ্মে আমাদের শক্তিশালী অর্থনীতি এবং আমাদের উচ্চাকাঙ্ক্ষী চাকরির প্রোগ্রাম উভয়ই প্রদর্শন করবে। মহামারী চলাকালীন হারিয়ে যাওয়া প্রায় ১ মিলিয়ন চাকরি প্রতিস্থাপন করতে পিছনে ফিরে যাওয়ার পরিবর্তে, আমাদের শহর ভবিষ্যতের জন্য তার অর্থনীতিকে পুনর্নির্মাণ করেছে। এই গ্রীষ্মে, আসুন ক্রমবর্ধমান অর্থনীতির উন্নয়ন এবং সকলের জন্য সুযোগের একটি নতুন পরিকল্পনা নিয়ে সামনে বাড়ি।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন