শনিবার, ২০ জুলাই ২০২৪

শিরোনাম

এবার মেসিস ফায়ারওয়ার্কস হাডসন নদীর ধারে, বিনামূল্যে ১০ হাজার টিকিট ঘোষণা

মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

প্রিন্ট করুন

ইফতেখার ইসলাম: ৪ জুলাই—যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উপলক্ষে প্রতিবছর নানান আয়োজন করে থাকে নিউইয়র্ক সিটি। এবারও তার ব্যাতিক্রম নয়, স্বাধীনতা দিবস উদযাপনকে কেন্দ্র করে নেওয়া হচ্ছে নানান উদ্যোগ। মেসিস ফায়ারওয়ার্কস, হাডসন আর ইস্ট রিভারের পাড়ের আতশবাজি, আলোর ফোয়ারা প্রদর্শনী, কুচকাওয়াজ, কনসার্ট, কার্নিভাল, সভা, সেমিনারসহ নানান আয়োজনে রঙিন হবে এবারের ৪ জুলাই।

এদিকে স্বাধীনতা দিবসের উৎসবের আমেজ আরও বাড়িয়ে দিতে পৃথিবীজুড়ে সমাদৃত মেসিস ফায়ার ওয়ার্ক বা আতশবাজি দেখার জন্য ১০ হাজার বিনামূল্যের টিকিট দিচ্ছে নিউেইয়র্ক সিটি প্রশাসন। মঙ্গলবার (২৫ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সিটি মেয়র এরিক অ্যাডামস। ২০১৩ সাল থেকে এক দশকেরও বেশি সময়ের মধ্যে এই প্রথম মেসিস ফায়ার ওয়ার্ক হাডসন নদীর ধার থেকে শুরু হবে।

অ্যাডামস বলেন, “আমরা জানি নিউইয়র্কবাসী মেসিস ফায়ারওয়ার্কসে অংশ নিতে সক্ষম হবেন। এরপরেও ১০ হাজার ফ্রি টিকিট দেওয়া হচ্ছে, যারা সামনের সারিতে বসে শো উপভোগ করতে পারবেন। সকলের যাতে চমৎকার এই আয়োজনে অংশ নিতে পারেন আমরা সেই ব্যবস্থা করছি।”

হাডসন রিভার পার্ক ট্রাস্টের প্রেসিডেন্ট এবং সিইও নওরীন ডয়েল বলেন, “নিউইয়র্ক সিটির বাসিন্দারা যাতে নিরাপদে এই বছরের মেসিস ফায়ারওয়ার্কস উপভোগ করতে পারে তার জন্য সিটি প্রশাসন সর্বোচ্চ কাজ করেছে।”

তিনি বলেন, “নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট, ফায়ার ডিপার্টমেন্ট এবং অন্যান্য অনেক সংস্থা এই আয়োজনের পরিকল্পনায় সহায়তা করে আসছেন। আমরা হাজার হাজার লোকের সাথে দিনটি উদযাপন করার জন্য উন্মুখ হয়ে আছি।”

নওরীন ডয়েল বলেন, “২০১৩ সাল থেকে এক দশকেরও বেশি সময়ের মধ্যে এই প্রথম মেসিস ফায়ারওয়ার্কস

হাডসন নদীর ধার থেকে শুরু হবে। এই আতশবাজি সিটির আকাশ রঙিন করে তুলবে এবং ম্যানহাটনের পশ্চিম পাশে মাইলের পর মাইল আলোকিত করবে।”

মেয়র অফিস সূত্রে জানা গেছে, ২৬ জুন সকাল ১০টা থেকে www.nycjuly4.com- এ বিনামূল্যের টিকিট পাওয়া যাবে । যারা আগে আসবে তাদেরই এই টিকিট দেওয়া হবে। একজন ব্যক্তি কেবল ২টি টিকিট পাবেন।

টিকিটগুলি ম্যানহাটনের পিয়ার ৪৫ এবং পিয়ার ৮৪-এ দেখার জায়গাগুলোতে প্রবেশের ব্যবস্থা রয়েছে। যারা টিকিট পাবেন না তাদের জন্য পশ্চিম পাশের হাইওয়েজুড়ে আতশবাজি দেখার সুযোগ থাকবে।

অনুষ্ঠানে যা থাকছে
এবারের মেসিস ফায়ার ওয়ার্কের থিম হলো ‘সামারস গ্রেটেস্ট হিটস।’ অনুষ্ঠানে ২৫ মিনিট বিভিন্ন শিল্পীর পরিবেশনা থাকবে। যা সাজিয়োছন গ্র্যামি পুরষ্কার বিজয়ী জেসন হাওল্যান্ড। এছাড়া ব্র্যান্ডি ক্লার্ক, মিকি গাইটন এবং অ্যাম্বার ক্লার্কও এই আয়োজনে অংশ নিবেন।

লাইটশো শুরু হওয়ার আগে, ট্যানার অ্যাডেল, লুইস ফনসি, দ্য ওয়ার অ্যান্ড ট্রিটি এবং লাইনি উইলসনের পারফরম্যান্সে দর্শকরা অংশ নেওয়ার সুযোগ পাবেন।

সাধারণ জনগণের জন্য প্রবেশের পয়েন্টগুলো হলো

  • ক্রিস্টোফার স্ট্রিট এবং ওয়াশিংটন স্ট্রিট
  • পশ্চিম ১১তম স্ট্রিট এবং ওয়াশিংটন স্ট্রিট
  • পশ্চিম ১২তম স্ট্রিট এবং ওয়াশিংটন স্ট্রিট
  • পশ্চিম ২৯তম রাস্তা এবং ১১তম অ্যাভিনিউ
  • পশ্চিম ৪০তম রাস্তা এবং ১১তম অ্যাভিনিউ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন