শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

এবার ফুটেজ মুছে ফেলার মামলায় অভিযুক্ত ডোনাল ট্রাম্প

শুক্রবার, জুলাই ২৮, ২০২৩

প্রিন্ট করুন

ফ্লোরিডা, ‍যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আরো এক মামলায় অভিযুক্ত হয়েছেন। এবার তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মার-এ-লাগোর অবকাশযাপন কেন্দ্রের নিরাপত্তা ক্যামেরার ফুটেজ মুছে ফেলার জন্য এক কর্মচারীকে চাপ প্রয়োগের অভিযোগ আনা হয়েছে।

মার-এ-লাগোর এ অবকাশযাপন কেন্দ্রে সাধারণত ট্রাম্পের আমন্ত্রণে হাজারো সদস্য ও অতিথিদের জন্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংশোধিত অভিযোগপত্রে ট্রাম্পের বিরুদ্ধে তিনটি নতুন অভিযোগ আনা হয়েছে। একটি হচ্ছে- প্রতিরক্ষার তথ্য ইচ্ছাকৃতভাবে ধরে রাখা। আর বাকি দুটি হচ্ছে- বাধা দেয়ার অভিযোগ। মার-এ-লাগোর কর্মী কার্লোস ডি অলিভেরাকেও এ মামলায় অভিযুক্ত করা হয়েছে। অলিভেরা ফুটেজ মুছে ফেলার জন্য কি করা যেতে পারে জিজ্ঞাসা করেছিলেন বলে অভিযোগ রয়েছে।

তবে, বরাবরের মতে, ট্রাম্প নিজেকে নির্দোষ দাবি করেছেন। তার ঘনিষ্ঠ সহযোগী ওয়াল্ট নাউতার বিরুদ্ধে বাধা দেয়ার দুটি অতিরিক্ত অভিযোগ আনা হয়েছে। নতুন আদালতের নথিতে বিচার বিভাগের তদন্তে বাধা দেয়ার জন্য নাউটা এবং মার-এ-লাগোর ব্যবস্থাপক অলিভেরার মধ্যে যোগসাজসের বিষয়টিও উঠে এসেছে।

এর আগে গেল জুন মাসের প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রের পারমাণবিক কর্মসূচি ও সামরিক পরিকল্পনা সংক্রান্ত গোপন নথিসহ শত শত নথির অব্যবস্থাপনার অভিযোগে অভিযুক্ত করা হয় ডোনাল্ড ট্রাম্পকে। গোপন নথি ব্যক্তিগত জিম্মায় রাখাসহ মোট ৩৭টি অভিযোগ আনা হয়েছে ট্রাম্পের বিরুদ্ধে।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন