রবিবার, ২৩ জুন ২০২৪

শিরোনাম

কক্সবাজারে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় আরো তিন জনের রিমান্ড

বুধবার, অক্টোবর ৬, ২০২১

প্রিন্ট করুন
Untitled design 1 1
Untitled design 1 1

কক্সবাজার: রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় গ্রেফতার আরো তিন আসামীর সবার তিন দিন করে রিমান্ড মঞ্জর করেছেন আদালত। বুধবার (৬ অক্টোবর) সকালে মামলার তদন্তকারী কর্মকর্তার দাখিলকৃত রিমান্ড আবেদনের শুনানী শেষে কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এ রিমান্ড মঞ্জুর করেন। তিন আসামী হলেন মো. ইলিয়াস, মো. সালাম ও জিয়াউর রহমান।

শুনানীতে আসামী পক্ষের আইনজীবীরা রিমান্ড আবেদনের রিরোধিতা করে আদালতে যুক্তি তুলে ধরেন। এ সময় আসামী পক্ষে আইনজীবী ছিলেন এডভোকেট খায়রুল আমিন, এডভোকেট অনিল কান্তি বড়ুয়া, এডভোকেট সাইফুদ্দীন। বিচারক তামান্না ফারাহ তার আদেশে রিমান্ড বিষয়ক হাইকোর্টের নির্দেশিত সব বিধি প্রতিপালন করে রিমান্ড কার্যকর করার জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেন।

রোহিঙ্গাদের শীর্ষ স্থানীয় নেতা নিহত মুহিবুল্লাহর ছোট ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে গত ৩০ সেপ্টেম্বর বিকালে উখিয়া থানায় মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে হত্যাকান্ডের বিবরণ দেওয়া হলেও কোন সুনির্দিষ্ট আসামীর নাম উল্লেখ করা হয়নি। আসামী অজ্ঞাত রাখা হয়েছে।

একই মামলায় এর আগে ধৃত আরো দুইজন আসামীকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়। এ নিয়ে ধৃত পাঁচজন আসামী সবার তিন দিন করে রিমান্ড মঞ্জুর করা হল।

আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিচ অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মাস্টার মুহিবুল্লাহ গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে আটটার দিকে উখিয়ার কুতুপালং লম্বশিয়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের এআরএসপিএইচ কার্যালয়ে দুর্বৃত্তের গুলিতে মারা যান।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন