শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

কমনওয়েলথ গেমসে স্বর্ণ জয়ী রিয়ানা সলোমনের মৃত্যু করোনায়

বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২

প্রিন্ট করুন

ওয়েলিংটন: করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে মারা গেছেন কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে স্বর্ণ পদকপ্রাপ্ত ও অলিম্পিয়ান রিয়ানা সলোমন। প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ছোট দ্বীপ দেশ নাউরু প্রজাতন্ত্রে এ ভাইরাসে মৃত্যুর ক্ষেত্রে তিনি হলেন প্রথম ব্যক্তি। নাউরু হচ্ছে পৃথিবীর দ্বিতীয় ক্ষুদ্রতম দেশ। খবর এএফপির।

বৃহস্পতিবার (৭ জুলাই) ওশেনিয়া ওয়েটলিফটিং ফেডারেশনের এক বিবৃতিতে বলা হয়, ‘মাত্র ৪০ বছর বয়সী রিয়ানা সলোমন করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারালেন।’

এর আগে প্রেসিডেন্ট লিওনেল আইনগিমিয়া কারো নাম প্রকাশ না করে এ মৃত্যুর ঘোষণা দিয়ে বলেন, নাউরুতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তি গত ১ জুলাই মারা গেছেন।’

মানচেস্টারে ২০০২ অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে সুপার হেভি-ওয়েট ডিভিশনে সলোমন দুইটি স্বর্ণ পদক জয় করেন ও দুই বছর পর এথেন্স অলিম্পিকে তিনি দশম হন।

নাউরুতে করোনাভাইরাসে আক্রান্ত সক্রিয় রোগির সংখ্যা চার হাজার ১০০ এর কিছু বেশি। দেশটির জনসংখ্যা ১১ হাজারেরও কম।
দেশটির করোনাভাইরাসের লাগাম টেনে ধরতে সরকার তাৎক্ষণিক জরিমানা ব্যবস্থা চালু করেছে। এ ক্ষেত্রে মাস্ক না পরে বিনা প্রয়োজনে বাসাবাড়ির বাইরে বের হলে কোন ব্যক্তিকে সর্বোচ্চ ছয় হাজার ৮০০ ডলার জরিমানা দিতে হতে পারে ও তিনজনের বেশি মানুষ একত্রিত হলেও একই ব্যবস্থা নেয়া হবে।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন