রবিবার, ২৩ জুন ২০২৪

শিরোনাম

করোনা সুরক্ষায় শিশুদের দেওয়া হবে ফাইজারের টিকা

মঙ্গলবার, জুন ২৮, ২০২২

প্রিন্ট করুন


চলমান নিউইয়র্ক ডেস্ক : 
করোনা সুরক্ষায় দেশের পাঁচ থেকে বারো বছরের শিশুদের ফাইজারের টিকা দেওয়া হবে। টিকা নিতে জন্মনিবন্ধন সনদ অনুযায়ী সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে হবে। আজ সোমবার দুপুরে রাজধানীতে আয়োজিত এক আলোচনা সভায় এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ৫ থেকে ১২ বছর বয়সীদের টিকার আওতায় নিয়ে আসা হবে। তাদেরকে ফাইজারের টিকা দেওয়া হবে। এ বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন আছে। তারা যেভাবে পরামর্শ দিয়েছে, সেভাবেই টিকার কর্মসূচি করা হবে। জন্ম নিবন্ধনের মাধ্যমে এই বয়সী শিশুদের নিবন্ধন সুরক্ষা প্ল্যাটফর্মে করে ফেলবেন। যাদের জন্ম নিবন্ধন নেই, তাদেরকে দ্রুত জন্ম নিবন্ধন করে ফেলতে হবে, যাতে আমরা সুশৃঙ্খলভাবে টিকার আওতায় নিয়ে আসতে পারি।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগের চেয়ে কঠোর স্বাস্থ্যবিধি মানতে হবে। এখন যারা করোনা আক্রান্ত হচ্ছেন, তাদের উপসর্গ প্রকাশ পাচ্ছে না। তাই মাস্ক পরা, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি। এ সময় কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান সেব্রিনা ফ্লোরা। এদিন করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্র থেকে আরও ৪০ লাখ ফাইজারের টিকা অনুদান পেয়েছে বাংলাদেশ।

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে বলা হয়, যুক্তরাষ্ট্র বাংলাদেশকে আরও ৪০ লাখ ফাইজারের টিকা অনুদান দিতে পেরে গর্বিত। এ পর্যন্ত দেশটির বাংলাদেশকে অনুদান দেওয়া টিকার সংখ্যা ৬৮ মিলিয়নেরও বেশি। যা বাংলাদেশ সরকারকে সারাদেশে টিকাদান ও বুস্টার ক্যাম্পেইন সম্প্রসারণ করতে এবং কোভিড-১৯ থেকে মানুষকে রক্ষা করতে সহায়তা করবে। আমরা এখনও এ নিয়ে একসঙ্গে কাজ করছি।

এফআইটি/সিএন

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন