মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

শিরোনাম

কানে সর্বোচ্চ স্ট্যান্ডিং ওভিশন পেল সেলেনার সিনেমা

সোমবার, মে ২০, ২০২৪

প্রিন্ট করুন

কান চলচ্চিত্র উৎসবকে বলা হয় বিশ্ব সিনেমার তীর্থস্থান। প্রতি বছর এই উৎসবকে ঘিরে দক্ষিণ ফ্রান্সের কান সমুদ্র সৈকতে বিশ্বের নামকরা তারকাদের মিলনমেলায় পরিণত হয়। ৭৭তম এই আসরে মাঝামাঝি সময় পেরিয়ে গেলেও প্রতিদিনই হেভিওয়েট তারকারা প্রিমিয়ারে হাজির হচ্ছেন।

শনিবার মার্কিন অভিনেত্রী ও গায়িকা সেলিনা গোমেজ অভিনীত এমিলিয়া প্যারেজ সিনেমাটির প্রিমিয়ার হয়। প্রিমিয়ার শেষে পুরো টিম নয় মিনিট স্ট্যান্ডিং ওভেশন অর্জন করে। দর্শকদের উল্লাসের প্রতিক্রিয়ায় কান্নায় ভেঙে পড়েন সেলেনা। এখন পর্যন্ত সবচেয়ে বেশি স্ট্যান্ডিং ওভিশন পাওয়ার তালিকায় রয়েছে সিনেমাটি।

গতকাল দুপুরে ‘এমিলিয়া প্যারেজ’ চলচ্চিত্রের জন্য একটি ফটোকলে অংশ নেন সেলেনা। এ সময় লাল রঙের পোষাকে হাজির হয়ে সবাইকে মুগ্ধ করেন ৩১ বছর বয়সী গায়িকা ও অভিনেত্রী।

একই দিনে কেট ব্ল্যানচেট অভিনীত রিউমারস সিনেমাটি চার মিনিট স্ট্যান্ডিং ওভেশন পায়। এ সময় মিলনায়তনের দর্শকের চুমু ছুঁড়ে দেন। কেট ব্ল্যানচেট, ভিকান্দার ছাড়াও ‘রিউমারস’ সিনেমায় অভিনয় করেছেন চার্লস ড্যান্স, রয় ডুপুইস, ডেনিস মেনোচেট, নিকি আমুকা-বার্ড, রোল্যান্ডো রাভেলো, তাকেহিরো হিরা এবং জ্লাতকো বুরিচ। এটি কানে প্রতিযোগিতার বাইরে প্রদর্শিত হচ্ছে। ২০১৮ সালে ব্ল্যানচেট উৎসবের জুরি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

কানে প্রত্যাবর্তন হলো হলিউড তারকা কেভিন কস্টনার এবং ডেমি মুরের। ‘হরাইজন, অ্যান আমেরিকান সাগা’ সিনেমা নিয়ে এসেছেন কেভিন কস্টনার। এটি তার একটি প্যাশন প্রজেক্ট। ১৯৮৮ সালে চিত্রনাট্যের উপর কাজ শুরু করেছিলেন তিনি। প্রতিযোগিতার বাইরে রোববার কানে চলচ্চিত্রটির প্রথম পর্ব প্রিমিয়ার হয়। এতে কেভিন কস্টনারের সঙ্গে অভিনয় করেছেন সিয়েনা মিলার, স্যাম ওয়ার্দিংটন ও জেনা ম্যালোন। সিনেমাটি উৎসবে আলোচনায় রয়ছে।

অন্যদিকে আরেক মার্কিন তারকা ডেমি মুর ‘ দ্য সাবস্ট্যান্স’ সিনেমা দিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন। এই বছর মুর তার অভিনয়ের চেয়ে ব্রুস উইলিস এবং অ্যাশটন কুচারের সাথে তার বিবাহের জন্য বেশি খবরের শিরোনাম হয়েছেন।

৭৭তম এই আসরের লালগালিচায় এরই মধ্যে দ্যুতি ছড়িয়েছেন হলিউড তারকা মেরিল স্ট্রিপ, ক্রিস হেমসওয়ার্থ, জজ মিলার, এমা স্টোন, আনিয়া টেলর, নিকোলাস কেজ এবং ব্যারি কেওহান। এছাড়াও ছিলেন বলিউডের ঐশ্বরিয়া রাই বচ্চন, উর্বশী রাউতেলা, কিয়ারা আদভানি, নাসিরউদ্দীন শাহসহ অনেকেই।
শনিবার উৎসবের পঞ্চমদিনে বোমা আতঙ্কে দুপুরের দিকে সাময়িকভাবে পালে দে ফেস্টিভ্যালের প্রবেশপথ বন্ধ করে দেয়া হয়। পুলিশ কিছুক্ষনের জন্য সন্দেহজনক স্থানটি ঘিরে রাখে। পুলিশ তদন্ত শেষে এলাকাটি সুরক্ষিত আছে বলে জানায়। এরপর স্থানীয় সময় বিকাল ৩টা ১০ মিনিটে প্যালাইসের প্রবেশপথ খুলে দেয়। উৎসব চলবে আগামী ২৫ মে পর্যন্ত।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন