সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

ক্যাপিটল হিল দাঙ্গার ৪০ হাজার ঘণ্টারও বেশি ভিডিও প্রকাশ করা হবে

শনিবার, নভেম্বর ১৮, ২০২৩

প্রিন্ট করুন
ক্যাপিটল হিল

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের রিপাবলিকান দলীয় নতুন স্পিকার বলেছেন, ২০২১ সালের ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটলে হামলার ৪০ হাজার ঘণ্টারও বেশি নিরাপত্তা ভিডিও ফুটেজ জনসাধারণের জন্য প্রকাশ করা হবে।

শুক্রবার (১৭ নভেম্বর) লুইসিয়ার রিপাবলিকান মাইক জনসন সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে বলেন, আজ আমি আমেরিকান জনগণের কাছে দেয়া আমার প্রতিশ্রুতি রক্ষা করছি এবং ৬ জানুয়ারির ঘটনায় হাতে পাওয়া সকল ভিডিও ফুটেজ আমেরিকার জনগণের জন্য প্রকাশ করছি। এক্ষেত্রে সত্য ও স্বচ্ছতা গুরুত্বপূর্ণ।

জনসন বলেন, ক্যাপিটল হিল সুরক্ষা ভিডিও একটি পাবলিক ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তিনি ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউস দখলে নেয়ার দৌড়ে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থন জানিয়েছেন।

জনসন বলেন, এ সিদ্ধান্ত কতিপয় সরকারি কর্মকর্তাদের ব্যাখ্যার ওপর নির্ভর করার পরিবর্তে লাখো আমেরিকান, অপরাধী, আসামী, জনস্বার্থ সংস্থা এবং মিডিয়াকে সেদিন কী ঘটেলিছ তা দেখার সুযোগ করে দেবে।

হাজার হাজার ঘণ্টার এ নজরদারি ভিডিও ফুটেজ ইতোমধ্যে কংগ্রেসনাল কমিটি দ্বারা পর্যালোচনা করা হয়েছে। এ কমিটি ডেমোক্রেট জো বাইডেনের ২০২০ সালের নির্বাচনে বিজয়ের সনদ প্রদান বন্ধ করতে ট্রাম্প সমর্থকদের দ্বারা কংগ্রেসে হামলার তদন্ত করে।

সূত্র: বাসস

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন