রবিবার, ১৪ এপ্রিল ২০২৪

শিরোনাম

খসড়া আয়কর আইনের মূল্যায়ন নিয়ে ওয়েবিনার করল আইবিএফবি

সোমবার, ফেব্রুয়ারী ২১, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশের (আইবিএফবি) উদ্যোগে ‘খসড়া আয়কর আইনের মূল্যায়ন’ শীর্ষক এক ওয়েবিনার শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে জুমে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শামসুল আলম। অতিথি ছিলেন ফিড দ্য ফিউচার বাংলাদেশের চিফ অব পার্টি মার্ক শিমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইবিএফবির সভাপতি ও এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশিদ।

ওয়েবিনারে পলিসি সুপারিশ প্রস্তাব করেন সাবেক সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রাক্তন চেয়ারম্যান মুহাম্মদ আবদুল মজিদ। ভোট অব থ্যাকংস দেন আইবিএফবির সহ-সভাপতি (ফাইন্যান্স) লুতফুন্নেসা সৌদিয়া খান।  

ওয়েবিনারে হুমায়ুন রশিদ বলেন, ‘আমরা বহু বছর আগে আইবিএফবি থেকে সুপারিশ করেছিলাম যে, সব করদাতার অবশ্যই জাতীয় পরিচয়পত্রের সাথে সম্পর্কিত একটি পরিচয়পত্র থাকা উচিত। যেন তিনি একজন করদাতা ও একজন নাগরিক হিসেবে গর্ববোধ করেন। আমলাতন্ত্র আংশিকভাবে সুপারিশ থেকে গ্রহণ করেছে ও বাস্তবে এনেছে। তার প্রতিফলন হিসেবে আমরা দেখতে পাই যে, যারা বেশি করদাতা তারা সিআইপি সনাক্তকরণ পেয়েছেন, যা সত্যিই প্রশংসনীয়।’

ওয়েবিনারে আলোচনা করেন আইবিএফবির লিগ্যাল ইকোনোমিস্ট ও ভাইস-প্রেসিডেন্ট এমএস সিদ্দিকী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমসের অধ্যাপক মোহাম্মদ তারেক, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য মো. আলমগীর, আইবিএফবির সদস্য ও সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন