মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

শিরোনাম

গ্রিসে দ্বীপে ঘুরতে গিয়ে যুক্তরাষ্ট্রের নাগরিকের মৃত্যু, এখনো নিখোঁজ তিন

সোমবার, জুন ১৭, ২০২৪

প্রিন্ট করুন

মাথরাখি, গ্রিস: গ্রিসের মাথরাকি দ্বীপের একটি সমুদ্রসৈকতে যুক্তরাষ্ট্রের নাগরিকের মৃতদেহ মিলেছে। কয়েক সপ্তাহ ধরে গ্রিসে একের পর এক এমন ঘটনা ঘটছে। অন্তত তিনজন পর্যটক এখনো নিখোঁজ বলে জানিয়েছেন গ্রিসের সরকারি কর্মকর্তারা। এর পূর্বেও এমন ঘটনা ঘটেছে গ্রিসে। সংবাদ ডয়চে ভেলের।

প্রচণ্ড গরমে বিদেশি নাগরিকদের মৃত্যু হচ্ছে বলে মনে করা হচ্ছে। এর পূর্বে শনিবার (১৫ ‍জুন) সামোসে ৭৪ বছরের হল্যান্ডের নাগরিকের মরদেহ উদ্ধার করে দমকল বাহিনী। তার পূর্বে যুক্তরাজ্যের টেলিভিশনে পরিচিত মুখ মাইকেল মোসলির মরদেহ পাওয়া যায় সিমি দ্বীপ থেকে।

সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, রোববার (১৬ জুন) একটি নির্জন সৈকতে যুক্তরাষ্ট্রের ওই নাগরিকের মরদেহ দেখতে পান আরেক পর্যটক। তিনিই পুলিশকে প্রথমে সংবাদ দেন।বৃহস্পতিবার (১৩ জুন) যুক্তরাষ্ট্রের ওই নাগরিকের নামে নিখোঁজ ডায়েরি করেন তার বন্ধু। ওই বন্ধুর কাছেই এসেছিলেন এ ব্যক্তি। দুইজন নারী পর্যটকের সাথে মঙ্গলবার (১১ জুন) শেষ বার তাকে দেখা যায় একটি ক্যাফেতে।

এ দিকে, শুক্রবার (১৪ জুন) সিকিনোসে ফরাসি দুই নাগরিকের নামে নিখোঁজ ডায়েরি করা হয়। এ দুই নারী পর্যটকের বয়স যথাক্রমে ৬৪ ও ৭৩। অ্যামোরগস দ্বীপে যুক্তরাষ্ট্রের আরেক নাগরিককে খুঁজছে পুলিশ। গেল মঙ্গলবার থেকে তিনিও নিখোঁজ। এ ব্যক্তি ক্যালিফোর্নিয়ার শেরিফের সাবেক ডেপুটি অফিসার ছিলেন বলে জানা গেছে।

ঘামতে ঘামতে তাকে একটি প্রত্যন্ত দ্বীপে হাঁটতে দেখা গেছে বলে পুলিশ জানতে পেরেছে। তার পর থেকেই তাকে খুঁজতে সার্চ পার্টি নামানো হয়েছে।

এ বছর ভয়াবহ গরম পড়েছে গ্রিসে। এটিই গ্রিসের পর্যটনের মৌসুম। অনেক দেশ থেকে মানুষ এ সময় গ্রিসে ছুটি কাটাতে যান। কিন্তু, বিশেষজ্ঞদের বক্তব্য, এ বছর তাপমাত্রা সব রেকর্ড ছাড়িয়ে গেছে। যাদের লাশ উদ্ধার হয়েছে, তাদের বেশির ভাগই প্রবল সূর্যতাপের মধ্যে হাইক করতে বেরিয়েছিলেন বলে মনে করা হচ্ছে। জুনের প্রথম সপ্তাহে গ্রিসের তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যায় বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন। গরমের জন্য বন্ধ করে দেয়া হয়েছে অ্যাক্রোপলিস।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন