শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

ঘরে তেরি করুন রেস্তোরাঁ স্টাইলের কফি

রবিবার, সেপ্টেম্বর ২৪, ২০২৩

প্রিন্ট করুন

ডেস্ক রিপোর্ট: ঘরে বাসে একদম খাঁটি ইতালিয়ান স্টাইলের কফি বানাতে চান? এর জন্য বিখ্যাত ইতালিয়ান সংস্থা লাভাজা দিয়েছে দারুণ রেসিপি। তার মধ্যে প্রথমেই আছে ক্যাপুচিনো তৈরির উপায়।

যেভাবে তৈরি করবেন: বাড়িতে ক্যাপুচিনো তৈরির জন্য আপনার সবচেয়ে প্রথমেই যা লাগবে, তা হচ্ছে গাঢ় ফুল ফ্যাট দুধ। মাইক্রোওয়েভে ১২০ মিলি লিটার দুধ গরম করে নিন। তার পর সেটা ব্লেন্ডারে মিনিটখানেক চালিয়ে নিলেই দুধের উপরে ফেনা ভরে উঠবে। দুধের সারফেসের ঠিক নিচে ব্লেন্ডার রাখলে বেশি হাওয়া পাবে দুধ, ফলে বেশি ফেনা হবে। এবার কফির পালা। খুব ভাল মানের কফি দিয়ে আপনার পছন্দমত লিকার বানিয়ে নিন। একটি কাপের তিন ভাগের এক ভাগ ভরুন কফি দিয়ে, বাকিটায় দুধ দিতে হবে। ব্যস, আপনার পছন্দসই কাপুচিনো রেডি! এবার ইচ্ছেমত সাজিয়ে নিয়ে পরিবেশন করুন।

কোল্ড কফি গরমকালে খেতে ভাল লাগে নিঃসন্দেহে, তার জন্যেও চমৎকার একটি রেসিপি আছে। কফির লিকার লাগবে এখানেও। তবে, তা যেন কড়া লিকার হয়। না হলে খেতে ভালো লাগবে না। ১/৪ কাপ ঠান্ডা করে নেয়া কড়া কালো কফি নিন, চায় আধা কাপ ফেনাযুক্ত দুধ আর দুই কাপ আইসক্রিম বা জল ঝরানো দই। সবগুলি একসঙ্গে ব্লেন্ড করে নিলেই আপনার পানীয় রেডি! পছন্দের গ্লাসে ঢেলে পরিবেশন করুন।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন