শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

চট্টগ্রাম-দশ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী জয়ী

মঙ্গলবার, আগস্ট ১, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম-দশ আসনে উপনির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এ ফলাফলে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু। তিনি ৫২ হাজার ৯২৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙল প্রতীকের জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী মো. শামসুল আলম ১৫৬টি কেন্দ্রে সর্বমোট এক হাজার ৫৭২ ভোট পেয়েছেন।

রোববার (৩০ জুলাই) রাত সাড়ে আটটায় সিটির এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেসিয়াম মাঠে এ ফলাফল ঘোষণা করেন চট্টগ্রাম জেলার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান।

নির্বাচনে মোট ভোট পড়েছে ৫৭ হাজার ১৫৩। একটি ভোট ও বাতিল হয়নি। প্রদত্ত ভোটের শতকরা হার ১১ দশমিক ৭০ শতাংশ।

ঘোষিত ফলাফল অনুযায়ী অনান্য প্রার্থীদের মধ্যে তৃণমূল বিএনপির প্রার্থী দীপক কুমার পালিত (সোনালী আঁশ) পেয়েছেন এক হাজার ২৩০ ভোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী রশীদ মিয়া (ছড়ি প্রতীক) পেয়েছেন ৫৮৯ ভোট, স্বতন্ত্রপ্রার্থী মো. আরমান আলী (বেলুন প্রতীক) পেয়েছেন ৪৮০ ভোট ও মনজুরুল ইসলাম ভূঁইয়া (রকেট প্রতীক) পেয়েছেন ৩৬৯ ভোট।

ফলাফল ঘোষণার সময় মো. হাসানুজ্জামান বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সহকারী প্রিজাইডিং, প্রিজাইডিং অফিসাররা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করেছেন। তাদের প্রতি আমি কৃতজ্ঞ। বিজিবি, র‍্যাবসহ বিভিন্ন বাহিনীসহ বিভিন্ন ম্যাজিস্ট্রেটরা রয়েছেন। তারাও অক্লান্ত পরিশ্রম করেছেন। গণমাধ্যম ও প্রার্থীরাও সব সময় আমাকে আপডেট দিয়েছেন। সর্বোপরি সুষ্ঠু নির্বাচন হয়েছে। তাই, আমি সবার প্রতি কৃতজ্ঞ।’

এর আগে রোববার (৩০ জুলাই) সকাল আটটায় উৎসবমুখর পরিবেশে সিটির ১৫৬টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়; তা শেষ হয় বিকাল চারটায়। এরপর শুরু হয় গণনা।

চট্টগ্রাম-দশ আসনের এ উপনির্বাচনে চার লাখ ৮৮ হাজার ৬৩৩ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন মাত্র ৫৭ হাজার ১৫৩ ভোটার।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন