মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

শিরোনাম

চট্টগ্রাম সিটিতে ফিজিও অর্থোপেডিক পুনর্বাসন কেন্দ্র চালু

শুক্রবার, আগস্ট ১৮, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটির কদমতলীতে চালু হয়েছে ফিজিও অর্থোপেডিক পুনর্বাসন কেন্দ্র। চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ও রেড ক্রিসেন্টের যৌথ উদ্যোগে এটি চালু করা হয়। শুক্রবার (১৮ আগস্ট) সকালে এর উদ্বোধন করেন চসিকের মেয়র রেজাউল করিম চৌধুরী। এতে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

অনুষ্ঠানে হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্তুগত উন্নয়নের পাশাপাশি বাংলাদেশকে মানবিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। গণমানুষের ভাগ্যবদলে তিনি ৯৬ সালে সরকার গঠন করে বয়স্ক ও বিধবা ভাতা চালু করেন। একইভাবে প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নে বর্তমান সরকার ইউনিয়ন পর্যায়ে ২২ প্রকারের ভাতা দিচ্ছে।

রেজাউল করিম চৌধুরী বলেন, ‘একমাত্র চসিক নগরবাসীর শিক্ষা ও স্বাস্থ্য খাতে বিনিয়োগ করে থাকে। আমি দায়িত্ব গ্রহণের পর বিভিন্ন দুর্ঘটনায় অঙ্গহানি হওয়া ব্যক্তিদের পুনর্বাসনে একটি বিশেষায়িত প্রতিষ্ঠানের প্রয়োজন অনুভব করলে রেড ক্রিসেন্টের নেতাদের সহযোগিতা নিয়ে এই ফিজিও অর্থোপেডিক পুনর্বাসন কেন্দ্র প্রতিষ্ঠার উদ্যোগ নিই। এ প্রতিষ্ঠানে দুর্ঘটনায় অঙ্গহারানো ব্যক্তিদের পাশাপাশি বয়স্ক নাগরিক ও ক্রীড়াবিদদের স্বাস্থ্য সেবার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

অনুষ্ঠানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাব বলেন, ‘এই প্রতিষ্ঠান দুর্ঘটনায় অঙ্গহানি হওয়া ব্যক্তিদের আশার আলো দেখাবে, তাদের ফিরিয়ে দিবে স্বাভাবিক জীবন।’

সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারি আবদুল জব্বারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান আলমগীর পারভেজ। উপস্থিত ছিলেন এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু, জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. আসলাম খান, সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য মনজুর মোর্শেদ ফিরোজ, এইচএম সালাউদ্দিন, মহসিন উদ্দিন চৌধুরী ফয়সাল, কাজী তৌফিকুল আযম, ডাক্তার বিদ্যুৎ বড়ুয়া, মোশরাফুল হক চৌধুরী পাভেল, মো. ইমতিয়াজ, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান ইস্তাকুল ইসলাম চৌধুরী ইশান।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন