বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

চলতি মাসেই মুক্তি পাচ্ছে চার চলচ্চিত্র

বৃহস্পতিবার, আগস্ট ৩, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: ঈদুল আজহার এক মাস পরেও প্রেক্ষাগৃহগুলোতে দাপটের সাথে চলছে ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’ চলচ্চিত্র দুটি। এরই মধ্যে চলতি মাসে মুক্তি পেতে চলেছে আরো চারটি চলচ্চিত্র। আগামী ১১ আগস্ট মুক্তি পাচ্ছে ‘গোয়িং হোম’, ১৮ আগস্ট ‘আম কাঁঠালের ছুটি’ ও ‘ ১৯৭১ সেইসব দিন’ ও ২৫ আগস্ট মুক্তি পেতে যাচ্ছে ‘এম আর নাইন’ চলচ্চিত্র।

গোয়িং হোম চলচ্চিত্রের নির্মাতা ও প্রযোজক দুইই সোহেল রানার সন্তান মাশরুর পারভেজ। চলচ্চিত্রটি সম্পর্কে মাশরুর পারভেজ জানান, এটা ৯০ মিনিটের চলচ্চিত্র। এ জন্য সিনেপ্লেক্সে মুক্তি দেয়ার টার্গেট আছে। এখানে ভাল ব্যবসায় করলে পরে সিঙ্গেল স্ক্রিনে মুক্তি দিতে চাই।

এ দিকে, দেশ-বিদেশের বিভিন্ন উৎসবে মুক্তির পর এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে নুরুজ্জামান পরিচালিত চলচ্চিত্র ‘আম কাঁঠালের ছুটি’। শিশুতোষ ঘরানার এই চলচ্চিত্রের নিয়ে নির্মাতা জানান, ৮০ ও ৯০ দশকে বড় হওয়া মানুষরা এ চলচ্চিত্রের মাধ্যমে তাদের শৈশবে ফিরে যাবেন। ছবির আন্তর্জাতিক নাম ‘সামার হলিডে’। যেখানে অভিনয় করেছেন লিয়ন, জুবায়ের শামীম, হালিমা প্রমুখ।

অন্য দিকে, অভিনেত্রী ও নাট্যপরিচালক হৃদি হক প্রথম বারের চলচ্চিত্র বানিয়েছেন। সরকারি অনুদানপ্রাপ্ত ‘১৯৭১ সেই সব দিন’ চলচ্চিত্র প্রসঙ্গে তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের বিস্তৃত পরিসরে এটি বানিয়েছি। চেষ্টা, যত্নে ত্রুটি রাখিনি। এখন দর্শকের সামনে নিয়ে আসার অপেক্ষা। ইতিমধ্যেই এ চলচ্চিত্রের দুটি গান বেশ জনপ্রিয়তা পেয়েছে।’

এ চলচ্চিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, আবুল হায়াত, জয়ন্ত চট্টোপাধ্যায়, ফেরদৌস আহমেদ, লিটু আনাম, তারিন জাহান, হৃদি হক, সজল নূর, সানজিদা প্রীতি, নাজিয়া হক অর্ষা, আনিসুর রহমান মিলন, মৌসুমী হামিদ, সাজু খাদেম, গীতশ্রী চৌধুরী, শিল্পী সরকার অপু।

জনপ্রিয় ফিকশনাল চরিত্রগুলোর একটা গোয়েন্দা মাসুদ রানা। এত বছর পর কাজী আনোয়ার হোসেনের লেখা সেই চরিত্রের ওপর ভিত্তি করে আসছে ‘এম আর নাইন’। আগামী ২৫ আগস্ট আসছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্পাই, মাসুদ রানা। আসিফ আকবরের পরিচালনায় এ চলচ্চিত্রে আছেন একঝাঁক দেশি-বিদেশি তারকা। অ্যাকশন ঘরানার এ চলচ্চিত্রে মুখ্য ভূমিকা অর্থাৎ মাসুদ রানা চরিত্রে অভিনয় করছেন এবিএম সুমন, খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন হলিউডের অভিনেতা ফ্র্যাঙ্কো গ্রিলো। এছাড়া আছেন সাক্ষী প্রধান, রেমি গ্রিলো, কেলি গেসনসহ আরো অনেকে।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন