সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

চীনে গেলেন ১৪ দলের বাম শরিকেরা

সোমবার, জুলাই ২৪, ২০২৩

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের আমন্ত্রণে ১৪ দলের বাম শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি এবং সাম্যবাদী দলের শীর্ষ নেতারা।

সোমবার (২৪ জুলাই) চায়না সাউদার্ন এয়ারলাইনসে চীনের কুনমিংয়ের উদ্দেশে যাত্রা করেছেন। জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

বিবৃতিতে জানানো হয়, চীন সফরকারী বামপন্থী দলগুলোর এই প্রতিনিধিদলে আছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু; বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ও কেন্দ্রীয় নেতা লুৎফুন নেসা খান এবং সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া। এ ছাড়া সফরে হাসানুল হক ইনুর সফরসঙ্গী হিসেবে চীনে গিয়েছেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলম স্বপন ও কুষ্টিয়া জেলা কমিটির সহসভাপতি আহামেদ আলী।

নেতারা ৩০ জুলাই দেশে ফিরবেন। এ সফরে তাঁরা চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের নেতাদের সঙ্গে কয়েক দফা বৈঠকে মিলিত হবেন বলে জানা গেছে। এ সফরের আগে গতকাল রোববার সন্ধ্যায় চীনের রাষ্ট্রদূত সফরকারী নেতাদের সম্মানে নৈশভোজের আয়োজন করেন। আজ দুপুরে বিমানবন্দরে উপস্থিত থেকে তাঁদের বিদায় জানান চীনা দূতাবাসের কর্মকর্তারা।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন