বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিরোনাম

চুয়েটে বর্ণাঢ্য আয়োজনে তিন দিনের ‘ইইই ডে-২০২২’ শুরু

শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে “ইলেকট্রিক্যাল সার্জ” শিরোনামে ‘ইইই ডে-২০২২’ উপলক্ষ্যে তিন দিনের অনুষ্ঠানমালা শুরু হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ১১টায় উৎসবের প্রথম দিনে ইইই বিভাগের সামনে থেকে আনন্দ র‌্যালি বের করা হয়। এতে নেতৃত্ব দেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের ইএমই ভবন থেকে পুরকৌশল ভবন হয়ে কেন্দ্রীয় অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। এতে অতিথি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোহাম্মদ রফিকুল আলম। ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ রুবাইয়াৎ তানভীরের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক কাজী দেলোয়ার হোসেন এবং ইইই বিভাগের অধ্যাপক মাহমুদ আবদুল মতিন ভূঁইয়া।

‘১৮ ব্যাচের শিক্ষার্থী মো. ইফতেখার ইবনে জালালের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ইলেকট্রিক্যাল অ্যান্ড অটোমেশন বিভাগের ম্যানেজার প্রকৌশলী মুশফিকুর রহমান। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে চুয়েটের বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। এবারের ইইই ডে-২০২২ এর আহ্বায়ক ছিলেন ইইই বিভাগের সহকারী অধ্যাপক সম্পদ ঘোষ।

দিবসটি উপলক্ষ্যে দুপুরো সাড়ে ১২টায় ‘বাংলাদেশের পরিপ্রেক্ষিতে ইইই বিভাগের শিক্ষার্থীদের জন্য সরকারি চাকরির সুবিধা’ শীর্ষক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রামের রাউজান তাপবিদ্যুৎ কেন্দ্রের সহকারী প্রধান প্রকৌশলী আফরোজা আক্তার ও ‘ভবিষ্যতে ইন্ডাস্ট্রিতে পদার্পণের উপযোগী দক্ষতা আনায়ন’ শীর্ষক সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ইলেকট্রিক্যাল অ্যান্ড অটোমেশন বিভাগের ম্যানেজার প্রকৌশলী মুশফিকুর রহমান।

তিন দিনের ইইই ডে এর অনুষ্ঠানমালার দ্বিতীয় দিনে থাকছে সার্কিট অলিম্পিয়াড, কুইজ প্রতিযোগিতা ও কেইস প্রতিযোগিতা এবং সমাপনী দিনে থাকছে প্রীতি ফুটবল ম্যাচ, পুরষ্কার বিতরণ, সাংস্কৃতি অনুষ্ঠান।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন