সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

ছেলের বিবাহবহির্ভূত সম্পর্কের ফল; সমালোচনার মুখে আরেক নাতনির কথা স্বীকার বাইডেনের

রবিবার, জুলাই ৩০, ২০২৩

প্রিন্ট করুন

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: সমালোচনার মুখে আরেক নাতনির কথা স্বীকার করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার (২৮ জুলাই) পিপল ম্যাগাজিনের কাছে পাঠানো বিবৃতিতে তিনি এ কথা স্বীকার করেন।

জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের আরেকটি কন্যা রয়েছে। বিবাহবহির্ভূত সম্পর্কে হান্টার বাইডেনের ওই কন্যার জন্ম। নেভি নামের চার বছর বয়সি এ মেয়েকে এত দিন পর্যন্ত নিজের নাততি বলে প্রকাশ্যে স্বীকার করতেন না বাইডেন।

বিরোধী রিপাবলিকান পার্টি প্রতিনিধি পরিষদের সদস্য এলিস স্টেফানিক চলতি মাসের শুরুতে প্রেসিডেন্টের সমালোচনা করে বলেন, ‘বাইডেন একজন ঠাণ্ডা, হৃদয়হীন, স্বার্থপর ও কাপুরুষ। সবাই জানে, তার আরেকটা নাতনি রয়েছে। কিন্তু, তিনি তা স্বীকার করেন না।’

এ প্রেক্ষিতে শুক্রবার (২৮ জুলাই) বাইডেনে ওই বিবৃতি দেন। বিবৃতিতে বাইডেন বলেন, ‘আমাদের চার বছরের নাতনি নেভি রাজনৈতিক ইস্যু নয়, এটা পারিবাকি বিষয়। আমাদের ছেলে হান্টার ও নেভির মা লুন্ডেন তাদের কন্যার সর্বোচ্চ মঙ্গলের জন্য সর্বাত্মক চেষ্টা করছেন। এ অবস্থায় নেভির গোপনীয়তা রক্ষা করা একান্ত জরুরি।’

বাইডেন নিজের পরিবার নিয়ে গণমাধ্যমে প্রায় কথা বলেন। তাকে মাঝে-মধ্যে ছয় নাতি-নাতনির কথা বলতে শোনা যায়। নেভির কথা স্বীকার করায় তার নাতি-নাতনির সংখ্যা দাঁড়াল সাত।

৫৪ বছর বয়সি হান্টার বাইডেনের বিরুদ্ধে কর ফাঁকি ও অবৈধভাবে অস্ত্র রাখার অভিযোগ রয়েছে। যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের একটি যৌথ কমিটি এসব অভিযোগ খতিয়ে দেখছে।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন