মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

শিরোনাম

জম্মু-কাশ্মীরে হাউসবোটে অগ্নিকাণ্ড, তিন বাংলাদেশির মৃত্যু

শনিবার, নভেম্বর ১১, ২০২৩

প্রিন্ট করুন

শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ভারত: ভারতের জম্মু ও কাশ্মীরের রাজধানী শ্রীনগরে অবস্থিত ডাল হ্রদে হাউসবোটে অগ্নিকাণ্ডের ঘটনা হয়েছে। এতে বাংলাদেশের তিন পর্যটকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ জানিয়েছে। তবে, এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিহতদের পরিচয় জানা যায়নি। শনিবার (১১ নভেম্বর) এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সকালে একটি বিশাল অগ্নিকাণ্ডে হ্রদের বেশ কয়েকটি হাউসবোট ছাই হয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পর লাশগুলো পাওয়া যায়। অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া সাফিনা হাউসবোটে ওই তিন বাংলাদেশি পর্যটক ছিলেন।

ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার (১১ নভেম্বর) ভোর সোয়া পাঁচটা নাগাদ ডাল হ্রদের নয় নম্বর ঘাটের কাছে একটি হাউসবোটে আগুন লাগলে তা দ্রুত ছড়িয়ে পড়ে ও অন্য হাউসবোটগুলোকে গ্রাস করে। অগ্নিকাণ্ডে অন্তত পাঁচটি হাউসবোট ধ্বংস হয়েছে ও আরো কিছু ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েক কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে।

এ ছাড়া, আগুন লাগার কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে পুলিশ জানিয়েছে। তদন্ত চলছে।

পর্যটকদের কাছে বরাবরই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকে ডাল হ্রদ। বহু পর্যটকই ডাল হ্রদে হাউসবোটে থাকে। সেই হাউসবোটে অগ্নিকাণ্ডে স্বাভাবিকভাবেই উদ্বেগ ছড়িয়েছে। কয়েক দিন আগেই কাশ্মীরে মৌসুমের প্রথম তুষারপাত হয়েছে। এই খুশির মধ্যেই ভূস্বর্গে অগ্নিকাণ্ডে পর্যটকদের মধ্যে উদ্বেগ তৈরি করেছে।

গেল বছর শ্রীনগরের নিগিন হ্রদে মাঝরাতে হাউসবোটে আগুন লেগেছিল। সেই বার পুড়ে ছাই হয়েছিল সাতটি হাউসবোট। তবে, পর্যটকদের নিরাপদে বোট থেকে বের করে আনা গিয়েছিল।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন