রবিবার, ১৪ এপ্রিল ২০২৪

শিরোনাম

জাতীয় নির্বাচন বানচালের চক্রান্ত রুখে দেওয়ার প্রত্যয় চবির প্রগতিশীল শিক্ষকদের

রবিবার, নভেম্বর ৫, ২০২৩

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: আসন্ন জাতীয় নির্বাচন বানচাল করার চক্রান্তের রুখে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রগতিশীল শিক্ষকেরা।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে তাঁরা এই প্রত্যয় ব্যক্ত করেন। এসময় শিক্ষকেরা প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা ও দেশব্যাপি অগ্নি সন্ত্রাসের তীব্র প্রতিবাদ জানান।

প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষক অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, কিছু স্বদেশীয় অপশক্তি রয়েছে যারা এদেশের উন্নয়নের ধারাকে বাঁধাগ্রস্ত এবং নৈরাজ্য সৃষ্টি করতে চায়। তাদেরকে আমরা সতর্ক করে দিচ্ছি বঙ্গবন্ধুর দেশে কোন অরাজকতা চলবে না। তারা যতই অপতৎপরতা চালাক না কেন জনগণ এতে সায় দেবে না। যার প্রমাণ আমরা এই অবরোধেই দেখতে পাচ্ছি।

বক্তারা আরও বলেন, দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করতেই হরতাল-অবরোধের নামে বিএনপি-জামায়াত ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। এদেশের সাধারণ জনগণ যখন এই অবরোধকে মানছে না তাই আমরা আমাদের প্রশাসনিক সকল কার্যক্রম চালিয়ে যাবো। আমরা ঐক্যবদ্ধ থেকে বিএনপি জামায়াতের নৈরাজ্যকে প্রতিহত করবো।

সংগীত বিভাগের সহকারী অধ্যাপক কৌশিক আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক সেকান্দর চৌধুরী, কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) শ্যামল রঞ্জন চক্রবর্তী, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, একই বিভাগের সহকারী অধ্যাপক দেবাশীষ কুমার প্রামাণিক, অপরাধ বিজ্ঞান বিভাগের সভাপতি সাখাওয়াত হোসেন, কম্পিউটার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক রেজাউল করিম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক সুলতানা সুকন্যা বাশার, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক আলতাফ হোসেন ও আব্দুল করিম, রসায়ন বিভাগের ফনি ভূষণ, ওশনোগ্রাফি বিভাগের ওহায়িদ আলম ও এনামুল হক, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের জিয়াউর রহমান প্রমুখ।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন