রবিবার, ১৪ এপ্রিল ২০২৪

শিরোনাম

জালিয়াতির মামলা/ট্রাম্পের বিচার পেছানোর আবেদন খারিজ

শনিবার, সেপ্টেম্বর ৩০, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: জালিয়াতির মামলায় অভিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার পেছানোর জন্য আবেদন খারিজ করেছেন আদালত। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) নিউইয়র্কের একটি আপিল কোর্টের পাঁচ সদস্যের বিচারক বেঞ্চ এ আপিল খারিজ করে দেন।

এর আগে সোমবার (২৫ সেপ্টেম্বর) ম্যানহাটনের বিচারক আর্থার এনগোরোন ডোনাল ট্রাম্প ও তার পরিবারের বিরুদ্ধে ঋণ পাওয়ার জন্য জালিয়াতির অভিযোগে দোষী বলে ঘোষণা করেন। এরপর মামলাটির শুনানির জন্য আগামী ২ অক্টোবর নির্ধারণ করা হয়। তবে, অভিযোগের বিরুদ্ধে আপিলের ঘোষণা দেন ট্রাম্প।

২০২২ সালের সেপ্টেম্বরে জালিয়াতির অভিযোগে ম্যানহাটানের আদালতে ট্রাম্পের বিরুদ্ধে মামলাটি করেন অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমস। মামলায় অভিযোগ করা হয়, ট্রাম্প ও তার পারিবারিক ব্যবসায় প্রতিষ্ঠানগুলো জালিয়াতি করে তাদের সম্পদের দাম বাড়িয়েছে। ট্রাম্পের সম্পদের দাম বাড়ানোর বিষয়ে আগে যা ধারণা করা হয়েছে, সম্পদের দাম তার চেয়ে অনেক বেশি।

লেটিটিয়া জেমস বলেছেন, ‘তাদের মূল্যায়নে দেখা গেছে, ডোনাল্ড ট্রাম্প মিথ্যার আশ্রয় নিয়ে তার মোট সম্পদ বাড়িয়েছেন। ট্রাম্প ৮১ কোটি ২০ লাখ ডলার থেকে ২২০ কোটি ডলার পর্যন্ত সম্পদ অতিরিক্ত দেখিয়েছেন।’

অন্য দিকে, ট্রাম্প ও অন্য আসামিদের দাবি, তারা কখনোই জালিয়াতি করেননি। তাদের ব্যবসায়িক কর্মকাণ্ড আসলেই লাভজনক ছিল। তারা এনগোরোনের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন বলে জানান।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন