সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

জুরিসপ্রুডেন্সে ডক্টরেট ডিগ্রি লাভ করলেন শতাব্দী

বুধবার, মে ১৫, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: আটলান্টার ইমোরী বিশ্ববিদ্যালয়ের ল স্কুল থেকে আইন শাস্ত্রে অনার্সসহ জুরিসপ্রুডেন্সে ডক্টরেট (জুরিস ডক্টর) ডিগ্রি লাভ করেছেন শায়লা শারমিন শতাব্দী। তিনি সমাপনী পরীক্ষায় ৩.৮৫ স্কোর করেছেন।

শতাব্দী নিউইয়র্কের ব্রুকলিন টেক থেকে হাই স্কুল গ্রাজুয়েশন ও নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় (এনওয়াইইউ) থেকে কলেজ ডিগ্রি সম্পন্ন করেছেন। তিনি খেটে খাওয়া ও হতদরিদ্র মানুষদের বিনা পারিশ্রমিকে আইনে সাহায্য করতে চান। পাশাপাশি স্থানীয় মূলধারার রাজনীতিতে যুক্ত হতে আগ্রহী।

ইসরায়েল-ফিলিস্তিন চলমান যুদ্ধের পক্ষে-বিপক্ষে শিক্ষার্থীদের বিক্ষোভ চলতে থাকায় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে অনুষ্টান আয়োজন না করে দ্যা ওয়েস্টিন হোটেলের বলরুমে স্বল্প পরিসরে সমাবর্তন অনুষ্টান অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়র প্রেসিডেন্ট জর্জ এল. ফ্যানভেস, ইমোরী এলামনাই প্রেসিডেন্ট এলিজাবেথ হ্যালকস, ল স্টুডেন্ট ফ্যাকাল্টি মার্শাল অধ্যাপক ফ্রেন্ড স্মিথ, ইমোরী ল এডভাইজারী বোর্ডের চেয়ারপারসন ল্যান লেভিন, ল ফ্যাকাল্টির ডিন প্রফেসর মেরী এ্যানি বাবিনস্কি ও ল বিভাগের সিনিয়র প্রফেসর অফ ল জর্জ বার্নাড সেফারড বক্তব্য রাখেন।

অনুষ্টানে বিপুল করতালির মধ্য দিয়ে ইমোরী বিশ্ববিদ্যালয়র সম্মানিত প্রেসিডেন্ট জর্জ এল. ফ্যানভেস ও ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক মারগো এনি ভেগলি ছাত্র-ছাত্রীদের মাঝে তাঁদের কাঙ্খিত সনদপত্র তুলে দেন।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন