সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

জেল হলেও নির্বাচনী প্রচারণা চালিয়ে যাওয়ার ঘোষণা ট্রাম্পের

রবিবার, জুলাই ৩০, ২০২৩

প্রিন্ট করুন

ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিশ্রুতি দিয়েছেন, তিনি দোষী সাব্যস্ত হয়ে শাস্তি পেলেও প্রেসিডেন্ট নির্বাচনে তার প্রার্থিতা প্রত্যাহার করবেন না। পাশাপাশি, নির্বাচনী প্রচারণা চালিয়ে যাওয়ারও অঙ্গীকার করেছেন তিনি। শুক্রবার (২৮ জুলাই) যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন ডোনাল ট্রাম্প।

ট্রাম্পের কাছে জানতে চাওয়া হয়, তার বিরুদ্ধে চলমান অপরাধমূলক তদন্তে যদি দোষী সাব্যস্ত হন ও শাস্তি পান, তবে প্রেসিডেন্ট প্রার্থীতার লড়াই বন্ধ করবেন কিনা।

উত্তরে ট্রাম্প বলেন, ‘মোটেও না। সংবিধানে এমন কিছু নেই। এমনকি কট্টরপন্থী বাম পাগলরাও বলছে না যে, এটি আমাকে থামাতে পারবে। এটাও আমাকে থামাবে না। এ লোকেরা অসুস্থ। তারা যা করছে; তা একেবারেই ভয়ঙ্কর।’

ট্রাম্প আরো বলেছেন, ‘বারাক ওবামা ও জর্জ ডব্লিউ বুশসহ পূর্ববর্তী প্রেসিডেন্টরা রাষ্ট্রীয় নথিপত্র নিয়েছিলেন অথচ কেবলমাত্র তাকেই এ অপরাধের জন্য অভিযুক্ত করা হয়েছে। তাদের কেউ কখনো এর মধ্য দিয়ে যাননি। এটি এক ধরনের উন্মাদনা ছাড়া আর কিছুই নয়।’

বলে রাখা ভাল, ডোনাল্ড ট্রাম্প দুই বার অভিশংসিত হয়েছিলেন। হোয়াইট হাউস ছেড়ে যাওয়ার পরও পারমাণবিক ও প্রতিরক্ষাবিষয়ক রাষ্ট্রীয় গোপন নথিপত্র তার ফ্লোরিডার বাস ভবনে পাওয়া গিয়েছে। এর ফলে, জাতীয় নিরাপত্তাকে বিপন্ন করার অভিযোগে অভিযুক্ত হন তিনি।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন