বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিরোনাম

টিকেট কেটেও লাশ হয়ে ফিরতে হচ্ছে দক্ষিণ আফ্রিকা প্রবাসী ইকবালকে

সোমবার, মার্চ ১১, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: জীবিকার তাগিদে সাত বছর আগে দক্ষিণ আফ্রিকায় থিতু হয়েছিলেন নোয়াখালীর যুবক ইকবাল হোসেন। দীর্ঘদিন পর বাড়ি ফিরতে টিকেট কেটেছিলেন বিমানের। আগামী ১৫ মার্চ ছিল তাঁর ফ্লাইট। ইকবাল দেশে ফিরবেন ঠিকই, তবে লাশ হয়ে।

রোববার (১০ মার্চ) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে (বাংলাদেশ সময় রাত ১১টা) দক্ষিণ আফ্রিকার ডারবান শহরে নিজ দোকানের সামনে তাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

নিহত ইকবাল হোসেন নোয়াখালীর সেনবাগ উপজেলার ২নং কেশারপাড় ইউনিয়নের কেশারপাড় মধ্যপাড়া গ্রামের মিন্নাত আলী ভূঁইয়া বাড়ির বীর মুক্তিযোদ্ধা শফি উল্যার ছেলে। তিন ভাই ও দুই বোনের মধ্যে ইকবাল সবার বড়।

ডারবান শহরের একই এলাকায় বসবাসকারী ইকবালের ছোট ভাই মোয়াজ্জেম হোসেন ও স্বজনদের মাধ্যমে গতকাল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পরিবারের সদস্যরা ঘটনাটি জানতে পারেন। এরপরই পরিবারের সদস্যদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

নিহত ইকবাল হোসেনের ভাই মোয়াজ্জেম হোসেন জানান, আফ্রিকার স্থানীয় সময় রোববার বিকেল ৫টার দিকে ডারবানের মার্কেটে তার দোকান বন্ধ করে বাসায় ফেরার জন্য অপেক্ষারত অবস্থায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা ইকবালের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে তার হাতে থাকা পলিথিনের ব্যাগে মোড়ানো টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এরপর স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে ভর্তি করলে আজ সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে গত ৩ মার্চ রাতে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরে‌ বাংলাদেশি দম্পতিকে গুলি চালিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন