রবিবার, ১৪ এপ্রিল ২০২৪

শিরোনাম

ট্রাম্প কেন সব সময় যুক্তরাষ্ট্রকেই দোষ দেন- জানতে চাইলেন বাইডেন

বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: রুশ প্রেসিডেন্ট পুতিনের কট্টর সমালোচক ও রাশিয়ার বিরোধী দলীয় নেতা অ্যালেক্সেই নাভালনির মৃত্যুর কারণ নিয়ে বাগযুদ্ধে মেতে উঠেছেন যুক্তরাষ্ট্রের বর্তমান ও সাবেক প্রেসিডেন্ট।

শুক্রবার নাভালনির মৃত্যুর পর সরাসরি এ ঘটনায় পুতিনকে দায়ী করেছেন বর্তমান প্রেসিডেন্ট বাইডেন। যদিও এই ঘটনায় ট্রাম্প এখনও কিছু বলেননি। তবে জাতি হিসেবে যুক্তরাষ্ট্রে পতন ঘটছে বলে দাবি করেছেন তিনি। আর এতেই চটেছেন বাইডেন।

বাইডেন বলেন, ‘প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পসহ অনেক রিপাবলিকানই এই মৃত্যুর জন্য পুতিনকে দোষারোপ করছেন না। এর বদলে নাভালনির মৃত্যুতে ট্রাম্পের উপলব্ধি হয়েছে যে, যুক্তরাষ্ট্র কতটা খারাপ।’

ট্রাম্পের উদ্দেশে বাইডেন আরও বলেন, ‘তিনি বলেছেন, জাতি হিসেবে আমাদের পতন ঘটছে। ট্রাম্প কেন সব সময় যুক্তরাষ্ট্রকেই দোষারোপ করেন? নাভালনির মৃত্যুর জন্য পুতিন দায়ী। ট্রাম্প কেন এই কথাটা বলতে পারছেন না?’

গতকাল মঙ্গলবার ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে নাভালনিকে ‘অত্যন্ত সাহসী’ বলে তার প্রশংসা করেন ডোনাল্ড ট্রাম্প। ২০২১ সালে জার্মানি থেকে স্বেচ্ছায় রাশিয়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন নাভালনি। সে প্রসঙ্গে ট্রাম্প বলেন, ‘দেশের বাইরে থেকে কথা বললেই উনি (নাভালনি) নিরাপদে থাকতে পারতেন। তাকে মেরে ফেলার আশঙ্কা ছিল আর সেটাই হলো।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন