মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

শিরোনাম

ডাচদের হারিয়ে সুপার এইটের স্বপ্ন রাঙাতে চায় টাইগাররা

বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

প্রিন্ট করুন

চলছে আইসিসি টি-টোয়ন্টি বিশ্বকাপের নবম আসরের মাঠের লড়াই। বিশ্বকাপে সুপার এইটের স্বপ্ন আরও রঙিন করতে আজ মাঠে নামছে বাংলাদেশ। নেদারল্যান্ডসের বিপক্ষে জিতলেই টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে খেলার স্বপ্ন উজ্জল হবে টাইগারদের। নিজেদের সর্বোচ্চ দিয়ে হলেও এই ম্যাচে জয় চায় বাংলাদেশ। এদিকে, টিকে থাকতে ডাচদের জয়ের বিকল্প নেই।

ওয়েস্ট ইন্ডিজের কিংসটাউনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায়।

সবচেয়ে বাজে অবস্থায় থেকেও দুর্দান্ত জয় দিয়ে বিশ্বকাপ শুরু হয় বাংলাদেশের। লঙ্কানদের হারানো পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চোখে চোখ রেখে লড়াই করেছে বাংলাদেশ। দুই ম্যাচে ১ জয়ে গ্রুপে দ্বিতীয়স্থানে আছে বাংলাদেশ।

প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল অংশ নেবে সুপার এইটে। টানা তিন জয়ে এরই মধ্যে সেটা নিশ্চিত হয়েছে দক্ষিণ আফ্রিকার।সেই সাথে পর পর দুই ম্যাচ হেরে এবং একটি পরিত্যক্ত হওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। বাংলাদেশের সমান ২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে নেদারল্যান্ডস। চারে আছে নেপাল। তাই বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচে জয়ী দলের সুপার এইট নিশ্চিত হবে অনেকটাই।

এবারের টুর্নামেন্টে ফর্ম বিবেচনায় ধারণা করা হচ্ছে, নেদারল্যান্ডসের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়বে বাংলাদেশ। টাইগারদের সুপার এইটের পথেও সবচেয়ে বড় বাধা এখন নেদারল্যান্ডস। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপে দলটির তুলনায় এগিয়ে বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে নেদারল্যান্ডসকে দুই বার হারিয়েছে টাইগাররা। ২০১৬ সালে ধর্মশালায় এবং ২০২২ সালে হোবার্টে ডাচদের বিপক্ষে জয় পেয়েছিল বাংলাদেশ। সব মিলিয়ে চারবারের সাক্ষাতে ডাচদের বিপক্ষে তিন ম্যাচ জিতেছে টাইগাররা।

ভারতে অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে নেদারল্যান্ডসের কাছে অবশ্য ৮৭ রানের হারের লজ্জা পেয়েছিল বাংলাদেশ। ওই হারের কারণে সমালোচনার মুখে পড়েছিল লাল-সবুজের জার্সিধারীরা। আবারও অন্য এক বিশ্বকাপে নেদারল্যান্ডসের সঙ্গে দেখা হচ্ছে বাংলাদেশের। টি-টোয়েন্টি ফরম্যাট হলেও বাংলাদেশ আবারও হারের লজ্জায় পড়তে পারে ধারনা করা হচ্ছে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন