শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

ডেঙ্গু/ঢাকা দক্ষিণ সিটির দুই ওয়ার্ডকে রেড জোন ঘোষণা

শনিবার, সেপ্টেম্বর ১৬, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা দক্ষিণ: ওয়ার্ড প্রতি সপ্তাহে দশজনের বেশি ডেঙ্গু রোগী প্রাপ্তির মানদণ্ডে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) ১৪ ও ৫৬ নম্বর ওয়ার্ডকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো তালিকা, নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বরসহ বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত ডেঙ্গু রোগীর তথ্যাদি যাচাই-বাছাই ও পর্যালোচনা শেষে এসব ওয়ার্ডে গেল ২-৮ সেপ্টেম্বর ১১ জন করে ডেঙ্গু রোগী পাওয়া গেছে।

রেড জোনে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের মাধ্যমে ডেঙ্গু রোগ প্রতিরোধে জনসম্পৃক্ততা বাড়িয়ে জনগণকে সচেতন করতে শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটায় ১৪ নম্বর ওয়ার্ড ও সকাল ১১টায় ৫৬ নম্বর ওয়ার্ডে ঢাদসিকের মেয়র শেখ ফজলে নূর তাপস অংশ নেবেন। এ উপলক্ষ্যে শনিবার (১৬ সেপ্টেম্বর) দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও এডিস মশার প্রজননস্থল নির্মূলে ওয়ার্ড দুটিতে ব্যাপক কার্যক্রম চালানো হবে।

এ কার্যক্রমে ওয়ার্ড দুটিতে সাড়ে ৯০০ পরিচ্ছন্নতাকর্মী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চালাবে। এছাড়াও, প্রতিটি ওয়ার্ডে সকালে ১৩ জন ও বিকালে ১৩ জন করে মশককর্মী লার্ভিসাইডিং ও এডাল্টিসাইডিং কার্যক্রমে অংশ নেবে।

এর আগে গেল মাসে ঢাকা দক্ষিণ সিটির ৫, ২২, ৫৩ ও ৬০ নম্বর ওয়ার্ডকে রেড জোন ঘোষণা করা হয়েছিল। গেল ২৬ অগাস্ট ঢাদসিকের মেয়র সেসব ওয়ার্ডে জনসম্পৃক্ততা কার্যক্রমে অংশ নিয়েছিলেন।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন