বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শিরোনাম

ডেমোক্রেটিক পার্টি ছাড়ছেন সিনেটর কিরস্টেন

শনিবার, ডিসেম্বর ১০, ২০২২

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক: মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের সদস্য নির্বাচিত হওয়ার চার বছরের মাথায় ডেমোক্রেটিক পার্টি ছাড়ার ইঙ্গিত দিয়েছেন সিনেটর কিরস্টেন। তিনি যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্য থেকে সিনেট সদস্য নির্বাচিত হয়েছেন। তবে ডেমোক্রেটিক পার্টি ছাড়লেও তিনি শত্রু শিবির রিপাবলিকান দলে যোগ না দিয়ে, স্বতন্ত্র সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

গত নভেম্বরে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে অল্প ব্যবধানে সিনেটের নিয়ন্ত্রণ পেয়েছে ডেমোক্র্যাটরা। তাই একজন সিনেটর দল ছাড়লে ডেমোক্রেটিক পার্টি চাপে পড়বে। তবে ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসের একটি ভোট থাকায় আপাতত সিনেটের নিয়ন্ত্রণ ডেমোক্রেটদেরই থাকছে।

অ্যারিজোনা অঙ্গরাজ্য থেকে নির্বাচিত সিনেটর কিরস্টেন বলছেন, ভঙ্গুর একটি দলীয় ব্যবস্থার বিরুদ্ধে লড়তে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। টুইটারে পোস্ট করা এক ভিডিওতে তিনি বলেছেন, ‘এখন থেকে আমি একজন স্বতন্ত্র আইনপ্রণেতা হিসেবে স্বাধীনভাবে আমার দায়িত্ব পালন করব। এর মধ্য দিয়ে আমি এটা দেখাতে চাই, আমি সব সময় কে ছিলাম ও একই সঙ্গে অ্যারিজোনা কি সেটাও জানানো। কারও নির্দেশে নয় বরং এখন থেকে দেশ ও আমার রাজ্যের জন্য যা সঠিক তাই করব।’

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন