শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

ঢাকায় গণজাগরণের মূকাভিনয় উৎসবে সাইলেন্ট থিয়েটারের পরিবেশনা

শুক্রবার, অক্টোবর ১৩, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় হয়ে গেল তিনের মূকাভিনয় উৎসব। প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত ছিল ২৮টি দলগত ও ৩৩টি একক  মূকাভিনয় পরিবেশনা। ‘গণজাগরণের মূকাভিনয় উৎসব’ শিরোনামের এই আয়োজনের ৩-৫ অক্টোবর অনুষ্ঠিত হয়।

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌঁছে যাব আমরা উন্নতির শিখরে’ স্লোগান নিয়ে শিল্প-সংস্কৃতিঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে ‘গণজাগরণের শিল্প আন্দোলন’ শিরোনামের কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। তারই অংশ হিসেবে সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতা বাংলাদেশ  শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে তিনদিনের এই মূকাভিনয় উৎসব।

চট্টগ্রাম থেকে এই উৎসবে অংশ নেয় সাইলেন্ট থিয়েটার। দ্বিতীয় দিন ২ অক্টোবর সাইলেন্ট থিয়েটার পরিবেশন করে দলীয় প্রযোজনা ‘টু ব্রাদার্স’ ও একক মূকাভিনয় প্রযোজনা ‘চেয়ার’। মেজবাহ চৌধুরীর নির্দেশনায় এই মূকাভিনয় প্রযোজনায় অভিনয় করেন মেজবাহ চৌধুরী, সায়েম উদ্দীন, নব কৃষ্ণ কুমার, আনসার আহমেদ ও মোহাম্মদ ফারুক। একই দিনে একক প্রযোজনায় অংশ নেন মেজবাহ চৌধুরী। প্রযোজনা দুটিতেই আবহ সংগীত পরিকল্পক ছিলেন রিদোয়ানুল নকিব।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন