বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

ঢাবি উপাচার্যের সাথে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সাক্ষাৎ

মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: আমেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (এআইবিএস) প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্রের মনমাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অব সোস্যাল ওয়ার্কের অধ্যাপক গোলাম এম মাতবরের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সাথে সাক্ষাৎ করেছেন। রোববার (৭ আগস্ট) বিকালে উপাচার্যের অফিসে এ সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন এআইবিএসের ভাইস-প্রেসিডেন্ট মিকাইল বোওলার এবং এআইবিএসের সহযোগী সমন্বয়ক সৈয়দা নূর-ই-রায়হান। ঢাবির অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ, মো. নূরুল ইসলাম ও এএসএম আতিকুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে এআইবিএস ও যুক্তরাষ্ট্রের মনমাউথ বিশ্ববিদ্যালয়ের সাথে ঢাবির দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের বিষয়ে আলোচনা করেন। তারা একাডেমিক ও গবেষণা কার্যক্রম জোরদার করতে উভয় প্রতিষ্ঠানের মধ্যে প্রতিনিধি বিনিময়ের প্রতি গুরুত্বারোপ করেন। প্রতিনিধি দল উচ্চ শিক্ষার প্রচার ও প্রসারে বিভিন্ন সভা, সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালা আয়োজনের লক্ষ্যে ঢাবির সাথে একটি সমঝোতা স্মারকে সই করতে গভীর আগ্রহ ব্যক্ত করেন।

আ আ ম স আরেফিন সিদ্দিক বিশ্ববিদ্যালয়ে আসার জন্য প্রতিনিধিদলকে ধন্যবাদ জানান। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘দ্বিপক্ষীয় সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে উভয় প্রতিষ্ঠানের একাডেমিক ও গবেষণা কার্যক্রম ভবিষ্যতে আরো সমৃদ্ধ হবে, যা উচ্চ শিক্ষা গুণগত মানবৃদ্ধিতে ইতিবাচক ভূমিকা রাখবে।’

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন