মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

শিরোনাম

তবুও লড়াই চালিয়ে যাবেন বাইডেন

বৃহস্পতিবার, জুলাই ৪, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: তীব্র আলোচনা-সমালোচনার পরেও শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় বারের মতো প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে লড়াই করবেন তিনি। বাইডেন এক ঘোষণায় বলেছেন, আমি সরে দাঁড়াচ্ছি না। তার শারীরিক ও মানসিক সুস্থতা নিয়ে ডেমোক্র্যাটদের মধ্যে ক্রমবর্ধমান শঙ্কা দূর করতেই এমন ঘোষণা দিয়েছেন তিনি।

গত সপ্তাহে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিতর্কে বাজে পারফরম্যান্সের কারণে বেশ সমালোচিত হয়েছেন বাইডেন। কিন্তু ৮১ বছর বয়সী এই প্রেসিডেন্ট ক্রমবর্ধমান চাপ সত্ত্বেও বুধবার জোর দিয়ে বলেছেন যে, তিনি রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবেন।

নির্বাচনের প্রচারাভিযান কর্মীদের সঙ্গে এক ভিডিওকলে বাইডেন বলেন, আমাকে যতটা সম্ভব স্পষ্টভাবে বলতে দিন, আমি যতটা সহজ এবং সোজাভাবে বলতে পারি তা হচ্ছে আমি লড়াই চালিয়ে যাব। কেউ আমাকে বাইরে ঠেলে দিচ্ছে না।

তিনি বলেন, আমি সরে দাঁড়াচ্ছি না। আমি শেষ পর্যন্ত এই লড়াই চালিয়ে যাব এবং আমরাই জয়ী হতে যাচ্ছি। ট্রাম্পের সঙ্গে বাইডেনের প্রথম বিতর্কের পর যুক্তরাষ্ট্রের বিভিন্ন গণমাধ্যম ইঙ্গিত দিয়েছে যে, প্রেসিডেন্ট এবং তার দল স্বীকার করেছে যে, তিনি যদি তার বর্তমান সক্ষমতা জনগণকে বোঝাতে না পারেন তবে তার প্রার্থীতা কয়েকদিনের মধ্যে ভেঙে পড়ার ঝুঁকিতে রয়েছে। এমন আশঙ্কা তৈরি হওয়ার পরেই বাইডেন নিজের অবস্থান স্পষ্ট করে ঘোষণা দিলেন।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন