রবিবার, ২৩ জুন ২০২৪

শিরোনাম

তুরাগে ট্রলার ডুবি: নারী ও শিশুসহ পাঁচজনের লাশ উদ্ধার

শনিবার, অক্টোবর ৯, ২০২১

প্রিন্ট করুন
turag News Hunt 1 1
turag News Hunt 1 1

ঢাকা: ঢাকার আমিন বাজার এলাকায় তুরাগ নদে যাএীবাহী একটি ট্রলার-ডুবির ঘটনায় শনিবার (৯ অক্টোবর) বিকাল সোয়া পাঁটা পর্যন্ত মোট পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

দমকল বাহিনীর ডুবুরী দল উদ্ধার অভিযান-চালিয়ে এসব লাশ উদ্ধার করেছে। উদ্ধারকৃত মরদেহের মধ্যে রয়েছে একজন নারী ও চারজন শিশু। তবে, নিহতদের নাম ও বিস্তারিত পরিচয় জানাতে পারেনি দমকল বাহিনী। এ দিকে, ডুবে যাওয়া ট্রলারটির যাত্রীদের মধ্যে এখনো দুই জনের খোঁজ পাওয়া যায়নি।

শনিবার (৯ অক্টোবর) বিকাল সোয়া পাঁচটায় ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বাসসকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘শনিবার (৯ অক্টোবর) সকাল আটটা ৫০ মিনিটে আমিন বাজার এলাকায় তুরাগ নদে একটি যাএীবাহী ট্রলার ডুবির খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ডুবুরি দলকে সেখানে পাঠানো হয়েছে। পরে, সাভার ফায়ার সার্ভিসের কর্মীরাও উদ্ধার-কাজে অংশনে।’
খালেদা ইয়াসমিন জানান, সকাল থেকে বিকাল পর্যন্ত একটানা অভিযান চালিয়ে নিখোজ সাত জনের মধ্যে পাঁচ জনের মরদেহ উদ্বার করা হয়েছে। এখরেনা দুইজন নিখোজ রয়েছেন। তাদেরকে উদ্ধারের জন্য অভিযান চলছে।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা জানান, শনিবার (৯ অক্টোবর) ভোর সাড়ে পাঁচটার দিকে তুরাগ নদীতে যাএীবাহী একটি  ট্রলারের সাথে বুলগ্রেটের সজোরে ধাক্কা লাগলে এ দুর্ঘটনা। দমকল বাহিনীর কর্মিরা সেখানে পৌঁছে নয়টা ৫০ মিনিটের সময় উদ্বার কাজ শুরু করেন।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার লিমা খানম শনিবার (৯ অক্টোবর) বেলা ১১টার দিকে বাসসকে বলেন, ‘আমরা স্থানীয় লোকজনের নিকট থেকে জানতে পেরেছি, ওই যাএীবাহী ট্রলারে নারী, শিশুসহ মোট ১৮ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে সাত জন নিখোঁজ ছিল।  বাকীরা দুর্ঘটনার পর-পরই সাঁতরে তীরে উঠে ।

শনিবার (৯অক্টোবর) দুপুর পর্যন্ত  দুইজন শিশু ও এক নারীসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে (সন্ধা সাড়ে সাতটা) উদ্ধার অভিযান চলছিল।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন