রবিবার, ২৩ জুন ২০২৪

শিরোনাম

দেউলিয়া হচ্ছে মার্কিন কসমেটিকস কোম্পানি রেভলন

মঙ্গলবার, জুন ২৮, ২০২২

প্রিন্ট করুন

চলমান নিউইয়র্ক ডেস্ক: দেউলিয়া হতে যাচ্ছে মার্কিন কসমেটিকস কোম্পানি রেভলন। দেউলিয়া ঘোষিত হওয়ার জন্য আবেদন করেছে প্রতিষ্ঠানটি। কয়েক বছর ধরে অনলাইনে বিক্রি ও সাপ্লাই চেইনে জটিলতায় ভুগতে থাকায় প্রতিদ্বন্দ্বীদের সাথে পিছিয়ে পড়ার পর কোম্পানিটি এ আবেদন করল। খবর এএফপি।

গত ১৫ জুন আদালতে দাখিল করা নথিতে ঋণ ব্যবস্থাপনার জন্য চাপ্টার ১১ এর প্রক্রিয়া অনুসরণ শুরু করা হয়েছে। কোম্পানির দাবি অনুসারে, তাদের ঋণের পরিমাণ ১০০ কোটি থেকে এক হাজার কোটি ডলার মধ্যে।

নিজেদের নেইল পোলিশ ও লিপস্টিকের জন্য রেভলন সুপরিচিত। বছরের প্রথমার্ধ্বে কোম্পানি ৩৩০ কোটি ডলার দীর্ঘ মেয়াদী দেনার কথা উল্লেখ করেছিল।

এক বিবৃতিতে কোম্পানিটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডেবরা পেরেলম্যান বলেন, ‘আজকের এ দাখিলের পলে রেভলন তার ভোক্তাদের সেই সব পণ্য দিতে পারবে; যা গত কয়েক দশক ধরে সরবরাহ করে আসছি। একই সাথে আমাদের ভবিষ্যৎ প্রবৃদ্ধির স্পষ্ট পথ দেখাবে।’

আমেরিকার চাপ্টার ১১ দেউলিয়াত্ব পুনর্গঠনের প্রক্রিয়া হিসেবে পরিচিত। এর আওতায় কোম্পানিগুলো ঋণদাতাদের কাছ থেকে সুরক্ষিত থেকে নিজেদের পুনর্গঠন ও কার্যক্রম পরিচালনা করতে পারে।

রেভলন বলেছে, ‘আদালতে কোম্পানিটির দেউলিয়াত্ব অনুমোদন পেলে ঋণদাতাদের কাছ থেকে ৫৭ কোটি ৫০ লাখ ডলার পাওয়ার প্রত্যাশা রয়েছে।’

ধনকুবের বিনিয়োগকারী রোনাল্ড পেরেলম্যানের মালিকানাধীন ও তার মেয়ে ডেবরা পেরেলম্যানের পরিচালনাধীন রেভলন জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ছয় কোটি ৭০ ডলার লোকসানের তথ্য জানিয়েছে।

কোম্পানিটির ব্র্যান্ড অ্যাম্বাসেডরদের মধ্যে রয়েছে এলিজাবেথ আর্ডেন, আলমায় ও ব্রিটনি স্পেয়ার্সের মত তারকারা। পৃথিবীর ১৫০টির বেশি দেশে রেভলনের কার্যক্রম রয়েছে।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন